বিহারে তিন মুসলিমকে পুড়িয়ে মেরেছে হিন্দুরা

Indiaভারতের বিহাররাজ্যে হিন্দু-মুসলমান সংঘর্ষের সময় আগুন ধরিয়ে দেয়ায় তিন মুসলমান আগুনে পুড়ে মারা গেছেন। এছাড়া, মারপিটের ঘটনায় গুরুতর আহত ১০-১২ জনের মধ্যে আরো দু’জনের মৃত্যু হয়েছে। ওই দু’জনের পরিচয় জানা যায়নি।
পুলিশ সূত্রে জানা গেছে, ১৯ বছরের তরুণ ভরতেন্দু কুমার গত ৯ জানুয়ারি থেকে নিখোঁজ ছিলেন। গত রোববার সকালে মুজাফফরপুরের অজিতপুর বহিলওয়াড়া গ্রামে অজিতপুর গ্রামে তাঁর মরদেহ পাওয়া যায় ভিকি নামের এক ব্যক্তির বাড়ির সামনে। ভরতেন্দুর দেহ উদ্ধার হওয়ার খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে ভিকির বাড়ির সামনে জমায়েত হয় উত্তেজিত জনতা। তারা ভিকির বাড়িসহ আরও প্রায় ৪০টি বাড়িতে আগুন ধরিয়ে দেয়। ওই গ্রামের একটি মেয়ের সঙ্গে সম্পর্কের কারণে ছেলেটিকে মুসলমানরা হত্যা করেছে বলে অভিযোগ তুলেছে হিন্দু জেলেরা।
এই ঘটনায় বিহারের স্বরাষ্ট্র সচিব সুধীর কুমার এবং পুলিশের এডিজি গুপ্তেশ্বর পান্ডের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আইনশৃঙ্খলা রক্ষার জন্য পাশের জেলা থেকেও নিরাপত্তা কর্মীদের ডাকা হয়েছে।
বিহার পুলিশের অতিরিক্ত মহানির্দেশক (এডিজি) গুপ্তেশ্বর পান্ডে জানান, এখানকার পরিস্থিতি উত্তেজনাপূর্ণ হলেও নিয়ন্ত্রণে রয়েছে। এখানে কোনোরকম কারফিউ জারি করা হয়নি। জেলা পুলিশের সমস্ত কর্মকর্তারা ঘটনাস্থলে উপস্থিত রয়েছেন। পুলিশ গ্রামে হামলা চালানোর দায়ে অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করেছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button