ঢাকায় নয়া সৌদি রাষ্ট্রদূত আবদুল্লাহ এইচ এম আল মুতাইরি

Saudiবাংলাদেশে নবনিযুক্ত সৌদি রাষ্ট্রদূত আবদুল্লাহ এইচ এম আল মুতাইরি প্রেসিডেন্ট আবদুল হামিদের কাছে পরিচয়পত্র পেশ করেছেন। বুধবার বিকালে বঙ্গভবনে গিয়ে তিনি তার পরিচয়পত্র পেশ করেন।
প্রেসিডেন্টের প্রেসসচিব জয়নাল আবেদীন গণমাধ্যমকে এ তথ্য জানিছেন। তিনি বলেন, সৌদি আরবের রাষ্ট্রদূতকে স্বাগত জানিয়ে প্রেসিডেন্ট বলেন দুদেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক খুবই চমৎকার এবং নতুন রাষ্ট্রদূতের মেয়াদকালে আগামী দিনগুলোতে এ সম্পর্ক আরও দৃঢ় হবে।
বাংলাদেশ থেকে আরও দক্ষ, আধা-দক্ষ এবং অদক্ষ জনশক্তি নেয়ার জন্য সৌদি আরবের প্রতি রাষ্ট্রদূতের মাধ্যমে অনুরোধও জানিয়েছেন প্রেসিডেন্ট। এ সময় ইয়েমেনে শান্তি ও স্থিতিশীলতা বলবৎ তথা দেশটির বৈধ সরকারকে পুনর্বহালের লক্ষ্যে সৌদি আরবের সব উদ্যোগে শর্তহীন সমর্থনের কথাও পুনরুল্লেখ করা হয়।
রাষ্ট্রদূত আবদুল্লাহ এইচ এম আল মুতাইরি বলেন, বাংলাদেশের সঙ্গে সম্পর্ককে গুরুত্ব দেয় সৌদি আরব এবং দুদেশের মধ্যে বন্ধুত্বকে দৃঢ় করার লক্ষ্যে তিনি সর্বশক্তি নিয়োগ করবেন।
প্রেসিডেন্ট আবদুল হামিদ প্রতি বছর বাংলাদেশ থেকে যাওয়া হজ ও ওমরাহ যাত্রীদের সার্বিক সহযোগিতার জন্য সৌদি আরবের বাদশাহ এবং সে দেশের সরকার ও জনগণের প্রতি কৃতজ্ঞতা জানান।
প্রেসিডেন্ট কার্যালয়ের সংশ্লিষ্ট সচিব এবং পররাষ্ট্র সচিব এ সময় উপস্থিত ছিলেন। এর আগে সৌদির নয়া দূত বঙ্গভবনে পৌঁছালে প্রেসিডেন্ট গার্ড রেজিমেন্টের একটি চৌকস দল তাকে ‘গার্ড-অব-অনার’ প্রদান করে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button