এবার ১১৬ যাত্রী নিয়ে আলজেরিয়ার বিমান নিখোঁজ

Aljeria১১৬ যাত্রী নিয়ে এবার আলজেরিয়ার জাতীয় বিমান সংস্থা এয়ার আলজেরির একটি উড়োজাহাজ উধাও হয়ে গেছে। পশ্চিম মধ্য আফ্রিকার দেশ বুর্কিনাফাসোর রাজধানী ওয়াগাদৌগৌ থেকে আলজেরিয়ার ভূ-মধ্যসাগর তীরবর্তী রাজধানী আলজিয়ার্স যাওয়ার পথে এয়ার আলজেরির একটি উড়োজাহাজ উড্ডয়নের ৫০ মিনিট পর থেকে নিখোঁজ রয়েছে। বৃহস্পতিবার দুপুরে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমগুলো এ তথ্য জানিয়েছে।
সংশ্লিষ্ট সূত্রের উদ্ধৃতি দিয়ে আন্তর্জাতিক সংবাদ মাধ্যমে বলা হয়, এএইচ৫০১৭ নং আন্তর্জাতিক ফ্লাইটটি উড্ডয়নের ৫০ মিনিট পর থেকে কন্ট্রোল রুমের সঙ্গে যোগাযোগ হারিয়েছে। উড়োজাহাজটির ভাগ্য অনুসন্ধানে জরুরি কার্যক্রম শুরু করা হয়েছে বলে এয়ার আলজেরিয়ার পক্ষ থেকে জানানো হয়েছে। বিমানটিতে ১১০ যাত্রী ও ৬ জন ক্রু রয়েছে।
এয়ার আলজেরির উদ্ধৃতি দিয়ে দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা আলজেরি প্রেস সার্ভিস (এপিএস) জানিয়েছে, বৃহস্পতিবার ওয়াদৌগৌ থেকে আলজিয়ার্স গামী উড়োজাহাজটি উড্ডয়নের ৫০ মিনিট পর থেকে বিমান পরিচালনা কর্তৃপক্ষের সঙ্গে এটির সবরকমের যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে।
বিমানটি আফ্রিকার দেশ বুর্কিনাফাসোর রাজধানী ওয়াগাদৌগৌ থেকে আলজেরিয়ার রাজধানী আলজিয়েরস-এর উদ্দেশ্যে রওনা দিয়েছিল। আলজেরিয়ার সরকারি বিমান সংস্থা এয়ার আলজেরি। সপ্তাহে চার দিন এই সংস্থার বিমান  চার ঘণ্টার প্যাসেঞ্জার রুট ওয়াগাদৌগৌ-আলজিয়েরস মধ্যে যাতায়াত করে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button