ইসলামী ঐক্য জোটের ইফতার মাহফিলে খালেদা জিয়া

Khaledaগুম-খুন-দুর্নীতির বিচারের ভয়ে সরকার সবদলের অংশগ্রহণে নির্বাচন দিচ্ছে না মন্তব্য করে বিএনপি চেয়ারপার্সন, ২০দলীয় জোট নেত্রী বেগম খালেদা জিয়া বলেছেন,  দেশে রাজনৈতিক ব্যক্তিত্বসহ সকল সাধারণ মানুষ আজ বন্দী। অপরাধ না করেও বিরোধী দলের লোকজন জেলে যাচ্ছে। আর আওয়ামী লীগের লোকজন খুন করলেও ধরা হচ্ছে না। অত্যাচার নির্যাতনে পুলিশ সহায়তা করছে। জালেমদের হাত থেকে দেশটাকে রক্ষা করার জন্য আল্লাহর কাছে দোয়া করতে আলেম সমাজের প্রতি আহ্বান জানান তিনি।
গতকাল বৃহস্পতিবার হোটেল পূর্বাণীতে ইসলামী ঐক্যজোটের আয়োজনে দু’আ ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এতে সভাপতিত্ব করেন ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মাওলানা আবদুল লতিফ নেজামী। দলের মহাসচিব মুফতি ফয়জুল্লাহর সঞ্চালনায় এ অনুষ্ঠানে এসময় ২০ দলীয় নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন, জাতীয় পার্টির চেয়ারম্যান কাজী জাফর, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল সৈয়দ মুহাম্মদ ইবরাহিম, বিএনপির চেয়ারপার্সনের উপদেষ্টা অ্যাডভোকেট নাসির, বিএনপির যুগ্মমহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, যুবদল সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামন রিপন, মহিলাদলের সাধারণ সম্পাদিকা শিরিন সুলতানা, জাগপা মহাসচিব লুৎফর রহমান প্রমুখ।
খালেদা জিয়া বলেন, সারা দেশ আজ কারাগারে পরিণত হয়েছে। বাংলাদেশের একটি প্রতিষ্ঠানও দলীয়করণের বাকী রাখেনি এই আওয়ামী লীগ। আদালতকে দলীয়করণ করার কারণে মানুষ সুবিচার পায় না। বিচারালয়েও দেখা হয় কে আওয়ামী লীগ আর কে বিএনপি করে। তিনি বলেন, বিরোধী দলের লোকজন অপরাধ না করেও জেলে যাচ্ছে। আওয়ামী লীগের লোকজন খুন করলেও তাদের ধরা হয় না। জেলে নেয়া হয় না।
তিনি উল্লেখ করেন, আওয়ামী লীগের মন্ত্রীরা অবাধে লুটপাট করছে, অন্যের জমি দখল করছে। এগুলো তাদের অপরাধ নয়। কারণ এরা আওয়ামী লীগ করে। আওয়ামী লীগ ক্ষমতায় এলেই মহিলা নির্যাতন বেড়ে যায় মন্তব্য করে সাবেক এই প্রধানমন্ত্রী বলেন, সরকার নারীদের নিরাপত্তা দিতে ব্যর্থ হয়েছে। ঘরে বাইরে কোথাও মহিলারা নিরাপদ নয়। আমরা চাই দেশের সব মানুষ নিরাপদ এবং শান্তিতে থাকুক।
শুধু ঢাকা শহর দিয়ে সারা দেশের অবস্থা বিচার না করার আহ্বান জানিয়ে বিএনপির চেয়ারপার্সন বলেন, গ্রামের মানুষ আজ সবচেয়ে বেশি অত্যাচারিত। গ্রামে কাজ নাই। মানব পাচারের সঙ্গে আওয়ামী লীগের লোকজন জড়িত মন্তব্য করে ২০ দলের নেত্রী বলেন, গ্রামে নিরাপত্তা নেই। দেশে কাজ নেই, তাই মানুষ অসহায় হয়ে অবৈধপথে সাগর পাড়ি দিয়ে বিদেশ যাওয়ার চেষ্ট করছে। সাগরে পড়ে মারা যাচ্ছে। বিভিন্ন দেশে গণকবর হচ্ছে। এভাবে দেশের সম্মান নষ্ট হচ্ছে বলেও মন্তব্য করেন খালেদা জিয়া।
বেগম জিয়া বলেন, আজ বিদেশীরাও বলছে, বাংলাদেশে কোন গণতন্ত্র নেই। তারা সব দলের অংশগ্রহণে একটি নির্বাচন চায়। কিন্তু সরকার গুম-খুন-দুর্নীতির বিচারের ভয়ে নির্বাচন দিচ্ছে না। তিনি বলেন, পরাজয়ের ভয়েই তিন সিটি নির্বাচন সুষ্ঠু হতে দেয়নি সরকার। সুুষ্ঠু নির্বাচন হলে সিটি নির্বাচনেই সরকারের লুটপাটের জবাব দিয়ে দিত জনগণ।
জালেম সরকারের হাত থেকে দেশটাকে রক্ষা করার জন্য আল্লাহর কাছে দোয়া করতে দেশের আলেম সমাজের প্রতি আহ্বান জানান বিএনপির চেয়ারপার্সন। এর আগে তিনি সন্ধ্যা ছয়টা ৪০ মিনিটে হোটেল পূর্বাণীতে এসে পৌঁছান।  ইফতারের আগে দেশের মানুষের শান্তি কামনায় দোয় করা হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button