সব দলকে অন্তর্ভুক্ত করে দীর্ঘমেয়াদী সমাধানের তাগিদ যুক্তরাষ্ট্রের

মার্কিন পররাষ্ট্র দফতরের রাজনীতি বিষয়ক আন্ডার সেক্রেটারি ওয়েন্ডি শারমেন বাংলাদেশের সিটি নির্বাচনের অনিয়ম এবং মাঝপথে বিএনপির বর্জনে হতাশা প্রকাশ করেছেন।
সব দলকে অন্তর্ভুক্ত করে একটি দীর্ঘ মেয়াদী সমাধান এবং বাংলাদেশের মানুষের স্বাধীনভাবে মত প্রকাশের সুযোগ সৃষ্টি করার ব্যাপারে আহ্বান জানান তিনি।
শারমেন বলেন, নির্বাচনে অনিয়মগুলো তদন্ত হওয়া প্রয়োজন। পরবর্তী নির্বাচন যাতে উন্নততর হয় তাও নিশ্চিত করতে হবে। কারণ এটা গণতন্ত্রের জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। সিটি নির্বাচনের বিষয়টি তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথেও আলাপ করেছেন বলে জানান।
শুক্রবার রাষ্ট্রীয় অতিথি ভবন মেঘনায় বাংলাদেশ-যুক্তরাষ্ট্র অংশীদারিত্ব সংলাপ শেষে আয়োজিত এক যৌথ সংবাদ সম্মেলনে এ কথা বলেন ওয়েন্ডি শারমেন। পররাষ্ট্র সচিব শহীদুল হকও এতে বক্তব্য রাখেন।
শারমের বলেন, রানা প্লাজা ধসের পর জিএসপি পুনর্বহালের ক্ষেত্রে অনেকগুলো শর্তপূরণে সংশ্লিষ্ট পক্ষগুলোর কাজে অগ্রগতি হয়েছে। তবে আরো কিছু কাজ বাকি রয়েছে। এর মধ্যে রয়েছে- কারখানা পরিদর্শক নিয়োগ এবং পরিদর্শন প্রক্রিয়া তরান্বিত করা। একই সাথে ইউনিয়ন নেতাদের হয়রানির অভিযোগ সুরাহা করা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close