বিশ্ব হিফজুল কুরআন প্রতিযোগিতার জন্য তিন প্রতিনিধি নির্বাচিত

বিশ্ব হিফজুল কুরআন প্রতিযোগিতার জন্য তুরস্ক, সৌদি আরব ও ইরানে প্রথম স্থান অর্জনকারী তিন ছাত্র ও উস্তাদ নির্বাচিত হয়েছেন। তারা সবাই যাত্রাবাড়ীর হাফেজ কারি নেছার আহমাদ আন নাছিরী পরিচালিত মারকাজুত তাহফিজ ইন্টারন্যাশনাল মাদরাসার ছাত্র। গতকাল তাদের ফুলেল শুভেচ্ছা দিয়ে বরণ করে নেন এলাকাবাসী।
ইসলামিক ফাউন্ডেশনের সভাকক্ষে অনুষ্ঠিত তুরস্ক, সৌদি আরব ও ইরান আন্তর্জাতিক হিফজ প্রতিযোগিতার বাছাই পর্বে অংশগ্রহণকারী হাফেজদের পরাজিত করে প্রথম স্থান অর্জন করেন হাফেজ সোলাইমান হাওলাদার (তুরস্ক), হেলাল উদ্দীন মারুফ (সৌদি আরব) ও ফুরকান উদ্দীন (ইরান)।
ইতঃপূর্বে এই মাদরাসার ছাত্ররা সৌদি আরব, মিসর, আলজেরিয়া, লিবিয়া, ইরান, দুবাই ও জর্ডানে একাধিকবার বিশ্ব কুরআন প্রতিযোগিতায় প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকার করেন। এর মাধ্যমে তারা বিশ্বদরবারে বাংলাদেশের সম্মানকে সমুজ্জ্বল করেছেন।
জাতীয় পর্যায়ে অনুষ্ঠিত বিভিন্ন স্যাটেলাইট চ্যানেলে হিফজুল কুরআন প্রতিযোগিতায় এনটিভিতে হাফেজ ফাহিম প্রথম স্থান, অন্ধ হাফেজ তানভীর দ্বিতীয় স্থান, হাফেজ এহসান উল্লাহ দ্বিতীয় স্থান, বাংলাভিশনে হাফেজ এমদাদুল্লাহ দ্বিতীয়, আরটিভিতে প্রথম, মাছরাঙা টিভিতে হাফেজ হুসাইন প্রথম ও হাফেজ তরিকুল ইসলাম দ্বিতীয় স্থান অর্জন করেন। যার স্বীকৃতিস্বরূপ বাংলাদেশ ও সৌদি সরকার এবং কওমি মাদরাসা শিা বোর্ড (বেফাক) শ্রেষ্ঠ শিাপ্রতিষ্ঠানের অ্যাওয়ার্ড তুলে দেন প্রতিষ্ঠাতা প্রিন্সিপাল হাফেজ কারি নেছার আহমাদ আন নাছিরীর হাতে। বিজ্ঞপ্তি

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button