৯০ দিনের অবরোধে সরকার টিকে পৃথিবীতে এমন নজির নেই : গণশিক্ষা মন্ত্রী

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রী এড. মোস্তাফিজুর রহমান ফিজার এমপি বলেছেন, ‘আওয়ামীলীগ সরকারের প্রতিটি উন্নয়ন ও সফলতায় ঈশ্বন্বিত হয়ে উন্নয়নকাজে বাঁধাগ্রস্থ করতেই হরতাল-অবরোধ ও যানবাহনের অগ্নিসংযোগের মতো অন্যায় করে চলছেন বেগম খালেদা। পৃথিবীর কোন দেশে এমন নজির নেই যে, টানা ৯০ দিনের হরতাল-অবরোধে সরকার টিকে থাকতে পেরেছে! একমাত্র শেখ হাসিনার সরকারের পক্ষেই তা সম্ভব হয়েছে’।
শনিবার দুপুরে কুমিল্লার চান্দিনা চান্দিনা মহিলা বিশ্ববিদ্যালয় কলেজ মাঠে উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ও অভিভাবকসহ সকলের অংশ গ্রহণে আয়োজিত সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।
মন্ত্রী শিক্ষাখাতে সরকারের বিভিন্ন উন্নয়ন মূলক কর্মকান্ড তুলে ধরে আরও বলেন, ‘এক সময় কুমিল্লা ও নোয়াখালী জেলার মানুষ ছাড়া খোদবা পড়ানোও সম্ভব ছিল না। এখন দেশের প্রতিটি অঞ্চলের মানুষ স্বাক্ষরজ্ঞান সম্পন্ন ও শিক্ষিত জাতি হিসেবে বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে। কিন্তু পাকিস্থানের প্রেতাত্মা ও আইউব খানের দোসররা সরকারের সকল উন্নয়ন কর্মকান্ড বাঁধাগ্রস্থ করছে’।
এদেশে বঙ্গবন্ধুর জন্ম না হলে যেমন স্বাধীনতা পেতাম না, তেমনটি শেখ হাসিনা ক্ষমতায় না থাকলে স্বাধীনতা যুদ্ধের রাজাকার ও বঙ্গবন্ধুর খুনীদের বিচার করা সম্ভব হতো না। তিনি প্রধানমন্ত্রীর নানামুখী উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে রশিকতার সুরে বলেন, ‘শেখ হাসিনা শুধুই রাধেন না, তিনি চুলও বাঁধেন’।
চান্দিনা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আলী আফরোজ এর সভাপতিত্বে এসময় প্রধান বক্তার বক্তৃতা করেন সাবেক ডেপুটি ষ্পীকার অধ্যাপক মো. আলী আশরাফ এমপি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button