৯২ দিন পর কার্যালয় থেকে বের হলেন খালেদা জিয়া

দুই মামলায় জামিন পেয়েছেন খালেদা জিয়া

Khaledaবিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া দুদকের দায়ের করা জিয়া অরফানেজ ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় জামিন পেয়েছেন। মামলা দুটির পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৫ মে শুনানির দিন ধার্য করা হয়েছে।
রবিবার ঢাকার বকশীবাজার এলাকার আলিয়া মাদ্রাসা মাঠে অবস্থিত তৃতীয় বিশেষ জজ আবু আহমেদ জমাদারের আদালত শুনানি শেষে খালেদা জিয়াসহ ৩ আসামির জামিন মঞ্জুর করেন। একই সঙ্গে মামলা দুটির পরবর্তী সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ৫ মে শুনানির দিন ধার্য করেন আদালত।
এর আগে বেগম খালেদা জিয়ার পক্ষে তার আইনজীবী এডভোকেট সানাউল্লাহ মিয়া ও জয়নুল আবেদীন মেজবা আত্মসমর্পণপূর্বক জামিনের আবেদন করেন। শুনানি করেন ব্যারিস্টার মওদুদ আহমেদ। দুদকের পক্ষে শুনানি করেন এডভোকেট মোশাররফ হোসেন কাজল।
এদিকে সকাল ১০টা ৩৫ মিনিটে রাজধানী ঢাকার বকশিবাজারের আলিয়া মাদ্রাসা মাঠে স্থাপিত বিশেষ জজ আদালত পৌঁছান বিএনপি চেয়ারপারসন। এ সময় তিনি গাড়ি থেকে নেমে উপস্থিত সাংবাদিকদের উদ্দেশে হাত নেড়ে অভিনন্দন জানিয়ে আদালত কক্ষে প্রবেশ করেন।
এর আগে সকাল ৯টা ৫৫ মিনিটে গুলশানের রাজনৈতিক কার্যালয় থেকে আদালতের উদ্দেশে রওয়ানা হন তিনি।
২৫ ফেব্রুয়ারি সংশ্লিষ্ট আদালতের বিচারক আবু আহমেদ জমাদার এ দুটি মামলার সাক্ষ্য গ্রহণকালে হাজির না থাকায় খালেদা জিয়াসহ মামলার ৩ আসামির জামিন বাতিল করে গ্রেফতারি পরোয়ানা জারি করেছিলেন। এরপর ওই গ্রেফতারি পরোয়ানা বাতিলের আবেদন জানালে ৪ মার্চ আদালত আবেদনটি নথিভুক্ত করে রাখেন। ওই দিন গ্রেফতারি পরোয়ানা প্রত্যাহারের আবেদন নাকচ করে ৫ এপ্রিল শুনানির পরবর্তী তারিখ ধার্য করেন বিচারক আবু আহমেদ জমাদার।
এদিকে বকশিবাজার আলীয়া মাদ্রাসা মাঠে খালেদা জিয়া বিশেষ আদালতে হাজিরা দিতে যাওয়াকে কেন্দ্র করে অতিরিক্ত নিরাপত্তা জোরদার করেছে পুলিশ।
৯২ দিন পর কার্যালয় থেকে বের হলেন খালেদা জিয়া: আদালতে হাজিরা দিতে টানা ৯২ দিন পর গুলশান কার্যালয় থেকে বের হলেন খালেদা জিয়া। আন্দোলনের ঘোষণা দিয়ে এই কার্যালয়ে নানা প্রতিবন্ধকতা সত্ত্বেও গত ৩ জানুয়ারি থেকে টানা অবস্থান করছিলেন বিএনপি প্রধান।
গুলশানের বাসভবনে খালেদা জিয়া: আদালত থেকে জামিন পেয়ে গুলশানের বাসভবনে গেলেন বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়া। আদালত জামিন মঞ্জুর করলে বেগম খালেদা জিয়া আদালত থেকে সরাসরি গুলশান-২ এর বাস ভবন ‘ফিরোজা’তে উঠেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button