সামাজিক শান্তি প্রতিষ্ঠায় মাদরাসা শিক্ষার বিকল্প নেই : মেয়র আরিফুল হক চৌধুরী

Arifগত ২১ ফেব্রুয়ারী শুক্রবার বাদ আসর ১২১ পশ্চিম কাজলশাহ বাগবাড়িস্থ জামিআ’ ফারুক্বিয়্যাহ’র হিফজ বিভাগের নবনির্মিত ভবন উদ্বোধন উপলক্ষে এক সুধী সমাবেশ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
মাদরাসা কমিটির সভাপতি খন্দকার মামুন আলী আখতার’র সভাপতিত্বে ও মাদ্রাসার নির্বাহী পরিচালক মুফতি মাওলানা রশীদ আহমদ সাহেবের পরিচালনায় অনুষ্ঠিত মাহফিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
আরিফুল হক চৌধুরী তার বক্তব্যে বলেন, যে সামাজিক শান্তি প্রতিষ্ঠায় মাদরাসা শিক্ষার বিকল্প নেই। তাই আমাদের প্রয়োজন এসব দ্বিনি প্রতিষ্ঠান সাহায্যের জন্য সমাজের বিত্তবানদের এগিয়ে আসা এবং আমরা যে যতটুকু পারি সাধ্যমত সবসময় সহযোগিতা করা।
সিলেট ডেভলাপমেন্ট কাউন্সিলের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ও সাপ্তাহিক সিলেট প্রান্তের সম্পাদক ও প্রকাশক, ইউনাইটেড এয়ার ওয়েজের বোর্ড অব ডাইরেক্টর এবং মাদরাসা কমিটির সভাপতি, শিল্পপতি খন্দকার মামুন আলী আখতার সাহেবের অর্থায়নে প্রায় ১৪,৫২০০০ টাকা ব্যয়ে নির্মিত ভবনের উদ্বোধন অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ৩নং ওয়ার্ড কাউন্সিলর আবজাদ হুসেন আমজাদ এবং মাদরাসার জায়গা দাতা সাবেক পুলিশ কর্মকর্তা দিলওয়ার হুসেন, এলাকার মুরব্বি হাজী মকন মিয়া, তৈয়বুর রহমান, আবুল হুসেন হেনা মিয়া, মুহিবুর রহমান, ময়নুল হক চৌধুরী, মাসুক মিয়া, মাহমুদুর রহমান, আবদুর রহমান সোনা মিয়া, আরিফ আহমদ পলাশ ও মাদরাসার শিক্ষক মাওলানা বিলাল আহমদ, মাওলানা হুসাইন আহমদ, মাওলানা হাফিজ ফয়সল আহমদ, মাওলানা ক্বারী মিছবাহুল হক, মাওলানা সামছুল ইসলাম, মাওলানামামুনুল হক প্রমুখ।
সভাপতির বক্তব্যে খন্দকার মামুন বলেন, যে আমরা প্রত্যেকে যেন নিজেদের প্রতিষ্ঠান মনে করেই তার দিকে এগিয়ে আসি। তাহলেইএই প্রতিষ্ঠান একদিন বাংলাদেশের একটি উন্নতমানের প্রতিষ্ঠান হিসেবে আত্মপ্রকাশ করবে ইনশাআল্লাহ।
পরে মোনাজাত পরিচালনা করেন মাদরাসার নির্বাহী পরিচালক মুফতি রশিদ আহমদ। উল্লেখ্য মাদরাসার বাৎসরিক ইসলামী মহা সম্মেলন আগামী ২৫ ফেব্রুয়ারী অনুষ্ঠিত হবে। ইনশাআল্লাহ এতে সকল ধর্মপ্রাণ ভাইদেরকে অংশগ্রহণ করার জন্য মাদরাসার পক্ষ থেকে অনুরোধ করছি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button