এরশাদের ডাকে সাড়া নেই ইসলামী দলগুলোর

বেলায়েত হোসাইন: আগামী নির্বাচনে ইসলামী দলগুলোকে নিয়ে জোট গঠন করবে জাতীয় পার্টি এমন খবর শোনা যাচ্ছে বেশ কয়েকদিন যাব। জাপা চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদসহ দলটির বেশকিছু নেতা দাবি করে আসছেন ইসলামী দলগুলো তাদের ডাকে সাড়া দিবে। কিন্তু  জাতীয় পার্টির এমন উদ্যোগে সাড়া দিচ্ছে না ইসলামী দলগুলো।
বড় দুই জোটের বাইরে কয়েকটি ইসলামী দলের নেতাদের সঙ্গে  যোগাযোগ করা হলে তারা জানান, জোট গঠনে জাপার সঙ্গে কোনো ধরনের আলোচনাই হয়নি তাদের সঙ্গে। কোনো জোটে যাচ্ছেন না তারা।
চরমোনাই পীরের দল ইসলামী আন্দোলনের যুগ্ম মহাসচিব ও মুখপাত্র গাজী আতাউর রহমান বলেন, জোট গঠনের ব্যাপারে জাতীয়পার্টির সঙ্গে কোনো আলোচনা হয়নি আমাদের। তাছাড়া জাতীয় পার্টি নয়, কোনো জোটেই যাচ্ছি না আমরা।
প্রসঙ্গত, ২০০১ সালের জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি ও ইসলামী আন্দোলন বাংলাদেশ (তৎকালীন ইসলামী শাসনতন্ত্র) মিলে জোটবদ্ধ হয়ে নির্বাচন করে। ওই জোটের নাম দেওয়া হয় ইসলামী জাতীয় ঐক্য ফ্রন্ট। ওই জোটকে বাবা ছেলের জোট বলে আখ্যা দিয়েছিলেন জাপা চেয়ারম্যান এরশাদ।
খেলাফত আন্দোলনের মহাসচিব মাওলানা জাফরুল্লাহ খান বলেন, জাতীয় পার্টির অধীনে কোনো জোটে যাওয়ার সম্ভাবনা নেই খেলাফত আন্দোলনের। এ ব্যাপারে এরশাদ বা তার দলের সঙ্গে জোট গঠনে আমাদের কোনো কথা হয়নি।
বাংলাদেশ খেলাফত মজলিশের সিনিয়র নায়েবে আমীর মাওলানা আব্দুর রব ইউসূফী বলেন, আবেগের তাড়নায় কোনো ধরনের সিদ্ধান্ত নিতে রাজি নই আমরা। জাতীয় পার্টির সঙ্গে এ ধরনের কোনো আলোচনাই হয়নি। তাছাড়া এ মুহূর্তে কোনো জোটে যাওয়ার সিদ্ধান্ত নেই আমাদের।
জাকের পার্টির প্রেসসচিব শামীম হায়দার বলেন, এখন পর্যন্ত জাপার পক্ষ থেকে জাকের পার্টির সঙ্গে কোনো প্রস্তাব বা আলোচনা হয়নি। তাছাড়া আপাতত নতুন কোনো জোটে যাওয়ার ব্যাপারে দলের নীতি নির্ধারণী থেকে কোনো সিদ্ধান্ত নেই।
উল্লেখ্য, রোববার এক সংবাদ সম্মেলনে জাপার মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদার বলেন, জাতীয় পার্টি ইসলামী মূল্যবোধে বিশ্বাসী। আগামী নির্বাচন এককভাবে করার সম্পূর্ণ প্রস্তুতি আছে জাপার। এজন্য ইসলামী দলগুলোর সমন্বয়ে জোট গঠনের প্রক্রিয়া চলছে। -শীর্ষ নিউজ

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button