দেশে আশঙ্কাজনকহারে গুম ও খুন হচ্ছে : পীর সাহেব চরমোনাই

ইসলামী আন্দোলন বাংলাদেশ এর আমীর মুফতী সৈয়দ মোহাম্মদ রেজাউল করীম পীর সাহেব চরমোনাই বলেছেন, দেশে আশঙ্কাজনক হারে গুম ও খুন হচ্ছে। ক্ষমতাসীনরা সংলাপ এবং সমঝোতার পথে না গিয়ে শক্তি প্রয়োগের মাধ্যমে প্রতিপক্ষকে দমন করতে গিয়ে পরিস্থিতিকে আরও জটিলতর করে তুলেছে বলে তিনি অভিযোগ করেন।
গতকাল বুধবার রাজধানীর বাবুবাজার খেলার মাঠে বাংলাদেশ কুরআন শিক্ষাবোর্ড ঢাকা মহানগর আয়োজিত বিশাল ইসলামী সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ পীর সাহেব খুলনা, কুরআন শিক্ষাবোর্ডের নির্বাহী সচিব মুফতী সৈয়দ মোহাম্মদ নুরুল করীম, মাওলানা জয়নাল আবেদীন। সভাপতিত্ব করেন আলহাজ্ব জাকির হোসেন রনি। বীর মুক্তিযোদ্ধা আবুল কাসেম, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আব্দুল ওয়াদুদের সার্বিক পরিচালনায় এ সম্মেলন অনুষ্ঠিত হয়।
পীর সাহেব চরমোনাই বলেন, ক্ষমতাসীন আওয়ামী লীগ সম্পূর্ণ একতরফাভাবে সংবিধানের পঞ্চদশ সংশোধনী পাসের মাধ্যমে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন ব্যবস্থা বাতিলের ফলে দেশে নতুনভাবে রাজনৈতিক সংকটের সূচনা হয়েছে। যার পরিণতিতে গত বছরের ৫ জানুয়ারি দলীয় সরকারের অধীনে অনুষ্ঠিত জাতীয় নির্বাচন দেশের অধিকাংশ রাজনৈতিক দল বর্জন করেছে। যে নির্বাচনে ১৫৪ জন প্রার্থী বিনা ভোটে নির্বাচিত হয়েছেন। যে নির্বাচন জাতীয় এবং আন্তর্জাতিকভাবে গ্রহণযোগ্যতা পায়নি। দেশবাসীর প্রত্যাশা ছিল নিয়ম রক্ষার একটি নির্বাচনের পর ক্ষমতাসীন আওয়ামী লীগ অতি দ্রুত একটি গ্রহণযোগ্য নির্বাচনের পরিবেশ তৈরির জন্যে আলোচনা শুরু করবে।
আল্লাহর বিধানের বিরুদ্ধে কোন শক্তি অবস্থান নিয়ে টিকেনি, বর্তমানে কেউ করলেও টিকবে না। জুলুম নির্যাতনের মাধ্যমে টিকে থাকার শেষ পরিণতি ভাল হয় না। দেশের মানুষের সেন্টিমেন্টের প্রতি কোন প্রকার তোয়াক্কা না করে জোরে ক্ষমতায় টিকে থাকার অধম্য চেষ্টা করে যাচ্ছে। তিনি আইনশৃঙ্খলার পরিস্থিরি সমালোচনা করে বলেন, দেশে গুম, খুন ও ক্রস ফায়ারের সংখ্যা আশঙ্কাজনকহারে বৃদ্ধি পেয়েছে। মানুষের জানমালের কোন নিরাপত্তা নেই। সর্বত্র মানুষ ভয় ও আতঙ্কের মধ্যে দিনাতিপাত করছে। এমতাবস্থায় একটি দেশ চলতে পারে না। এর আশু সমাধানে ইসলামের অনুশাসনের দিকে ফিরে আসার জন্য সকলের প্রতি আহ্বান জানান।
পীর সাহেব চরমোনাই চলমান রাজনৈতিক সঙ্কট নিরসন, দেশে স্থায়ী শান্তি ও মানবতার মুক্তির লক্ষ্যে আগামী ৩ এপ্রিল শান্তির জন্য অভিযাত্রা “মার্চ ফর পীস” সফল করতে দেশপ্রেমিক ঈমানদার জনতাকে সফল করার জন্য আহ্বান জানান। প্রেস বিজ্ঞপ্তি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button