এভাবে চলতে থাকলে দেশের অর্থব্যবস্থা ধ্বংস হবে : এফবিসিসিআই সভাপতি

হরতাল অবরোধে নিহতদের আত্মার মাগফিরাত কমনা ও বর্তমান ভয়াবহ পরিস্থিতি থেকে উত্তরণের লক্ষ্যে খতমে কুরআন, প্রতীকী অনশন ও দোয়া মাহফিল করেছে ‘বাংলাদেশ স্পেশালইজ টেক্সটাইল মিলস্ এন্ড পাওয়ারলুম ইন্ড্রাস্ট্রিজ অ্যাসোসিয়েশন (বিএসটিএমপিআইএ)।
রোববার দুপুরে জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে এফবিসিসিআই সভাপতি কাজী আকরাম উদ্দিন আহমেদ বলেন, চলমান হরতাল-অবরোধের কারণে দেশের অর্থনীতির মেরুদ- ভেঙ্গে পড়ছে। এভাবে চলতে থাকলে এক সময় দেশের অর্থব্যবস্থা ধ্বংসের মুখে পড়বে।
তিনি আরো বলেন, চলমান হরতাল অবরোধের নামে পেট্রলবোমা ও বাসে অগ্নিকান্ডের কারণে ইতোমধ্যে শত শত মানুষ নিহত ও আহত হয়েছে। লাগাতার হরতাল অবরোধের কারণে ব্যবসা-বাণিজ্য শিল্প-কলকারখানা আজ ধ্বংসের মুখে, এধরনের রাজনৈতিক কর্মসূচি বন্ধের জন্য আমরা সকল রাজনৈতিক দলের প্রতি আহ্বান জানাচ্ছি।
কাজী আকরাম বলেন, আমাদের চিন্তা করতে হবে, দেশের ১৬ কোটি মানুষকে পোশাক দিচ্ছে কারা, তাদের অবদানের কথা কেউ অস্বীকার করতে পারবেনা। তাই তাদের নিরাপত্তার কথা বিবেচনা অন্তত হরতাল অবরোধ প্রত্যাহার করা উচিৎ।
তিনি বেগম খালেদা জিয়ার সংবাদ সম্মেলনকে উদ্দেশ্যে করে বলেন, আমরা আশা করেছিলাম খালেদা জিয়া সংবাদ সম্মেলন করে যৌক্তিক কোনো সমাধানের ডাক দিবেন। কিন্তু তিনি সেটা না করে আবারো অযৌক্তিক আন্দোলন চালিয়ে যাবার ঘোষণা দিলেন। অযৌক্তিক আন্দোলনের ডাক দিয়ে তিনি কখনো যৌক্তিক সমাধান পাবেন না।
সরকারের সমালোচনা করে তিনি বলেন, নাশকতাকারীদের তালিকা সরকারের কাছে আছে। তাহলে আপনারা এই নাশকতাকারীদের গ্রেফতার করছেন না কেন? আমরা সরকারের কাছে দাবি করছি এদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করুন। আর ব্যবসায়িক প্রতিষ্ঠানকে হরতাল অবরোধের আওতামুক্ত রাখুন।
বিএসটিএমপিআইএ এর সভাপতি আজিজুল হকের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, সংগঠনের সিনিয়র সহ-সভাপতি ফয়েজ উদ্দিন আহমেদ, সহ-সভাপতি আবু সাইদ মিয়া মো. হেলাল উদ্দিন, আবুল কাশেম, আহসান হাবিব চৌধুরী প্রমুখ। দোয়া পরিচালনা করেন শোলাকিয়া ঈদগাহ্ মাঠের ইমাম ফরীদ উদ্দিন মাসউদ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button