স্বজনদের সাক্ষাৎ : ধৈর্য ধরতে বললেন কামারুজ্জামান

মানবতাবিরোধী অপরাধের মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত জামায়াতে ইসলামীর সহকারী সেক্রেটারি জেনারেল মুহম্মদ কামারুজ্জামানের সাথে সাক্ষাৎ করেছেন পরিবারের সদস্যরা। এ সময় তিনি তার পরিবারের সদস্যদের ধৈর্য ধরতে বলেছেন। দেশবাসীর কাছে দোয়াও চেয়েছেন তিনি।
শনিবার সকালে তার স্ত্রী নূরুন্নাহারসহ পরিবারের ৮ সদস্য তার সাথে দেখা করেন। পরিবারের অন্যরা হলেন- কামারুজ্জামানের মেয়ে আফিয়া নূর, পুত্রবধূ শামীম আরা, শ্যালক আবুল কালাম আজাদ, ভাগ্নে সানোয়ার হোসেন এবং তিন ভাগ্নি রোকসানা জেবিন, শাহানা জেবিন ও আফরোজা জাহান।
বেলা ১১টা ৩৫ মিনিটে কারাগার থেকে বেরিয়ে পরিবারের সদস্যরা আইনজীবীদের সাথে কথা বলেন। এরপর কামারুজ্জামানের আইনজীবী শিশির মনির সাংবাদিকদের বলেন, কামারুজ্জামানের পরিবারের আটজন কারাগারের ভেতরে গিয়ে তার সঙ্গে দেখা করেছেন। আজকের এই নিয়মিত সাক্ষাতে কামারুজ্জামান জানিয়েছেন, তাকে যে মৃত্যুদণ্ড দেয়া হয়েছে সেই রায়ে তিনি মোটেও বিচলিত নন। তিনি মনে করেন, সম্পূর্ণরূপে তিনি নির্দোষ। যে অভিযোগে তাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে সেই ঘটনার সঙ্গে তিনি কোনোভাবেই যুক্ত ছিলেন না।
কামারুজ্জামান আরো বলেছেন, তিনি মোটেও বিচলিত নন। এই পরিস্থিতিতে তিনি যেন সাহসের সঙ্গে ধৈর্য ধারণ করতে পারেন সে জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।
শিশির মনির আরো বলেন, গত ২৪ ফেব্রুয়ারি কামারুজ্জামানের পরিবারের সদস্যদের পুলিশ বেআইনিভাবে হয়রানি করেছে। কোনো প্রকার ওয়ারেন্ট ছাড়াই তার বাসা তল্লাশি চালিয়েছে। ফলে আজ তারা পুলিশের ভয়ে পালিয়ে বেড়াচ্ছেন।
তিনি বলেন, কামারুজ্জামান মনে করেন, যে কারণে তাকে মৃত্যুদণ্ড দেওয়া হয়েছে এ দেশের তরুণ সমাজ একদিন সত্য উদঘাটিত করবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button