সব পক্ষকে উদ্যোগী হওয়ার আহ্বান গিবসনের

বর্তমান রাজনৈতিক অস্থিতিশীল পরিস্থিতি কাটিয়ে উঠতে বাংলাদেশের সব পক্ষকে উদ্যোগী হওয়ার আহ্বান জানিয়েছেন যুক্তরাজ্যের হাইকমিশনার রবার্ট গিবসন। বুধবার বিকালে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করার পর লিখিত বক্তব্যে তিনি এই আহ্বান জানান।
ঘণ্টাব্যাপী বৈঠকের পর উপস্থিত সাংবাদিকদের ঐ লিখিত বক্তব্যটি পড়ে শোনান যুক্তরাজ্যের হাইকমিশনার। তিনি বলেন, ‘বাংলাদেশের সব মানুষের স্বাভাবিক জীবনযাত্রা ব্যাহত হওয়ার ঘটনা চলতে থাকা দুঃখজনক ও নিন্দনীয়। আমি সকল পক্ষকে আহ্বান জানাই, স্বাভাবিক জীবনযাত্রা ফিরিয়ে আনতে সবাই যেন আস্থা গড়ে তুলতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করেন, যা বর্তমান অস্থিরতার অবসান ঘটাবে।’ রবার্ট গিবসন আরও বলেন, আমি প্রত্যাশা করি, এই আস্থা গড়ে তোলার প্রক্রিয়া জোরদার হবে। যা বাংলাদেশের নির্বাচন প্রক্রিয়ায় সহিংসতা ও বিঘ্ন সৃষ্টির যে চরিত্রায়ন ঘটেছে, তার বিলুপ্তি ঘটাবে। সব বৈধ রাজনৈতিক কর্মকাণ্ড শান্তিপূর্ণভাবে পালনের পথ তৈরি করে দেবে।
লাগাতার অবরোধ ডেকে এক মাসের বেশি সময় ধরে গুলশানের ওই কার্যালয়ে অবস্থানরত বিএনপি চেয়ারপারসনের সঙ্গে এটাই বিদেশি কোনো কূটনীতিকের প্রথম সাক্ষাত্।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button