২৫ ফেব্রুয়ারী লন্ডনে আলীয়া মাদরাসার শতবর্ষপূর্তি উৎসব

ঐতিহ্যবাহী সিলেট সরকারী আলীয়া মাদরাসা এর শর্তবর্ষপূর্তি উদযাপনের উদ্যোগ নিয়েছে মাদরাসা ই আলীয়া সিলেট প্রাক্তন ছাত্র পরিষদ যুক্তরাজ্য। আমাগী ২৫শে ফেব্রুয়ারী লন্ডনে যুক্তরাজ্যে বসবাসরত সিলেট সরকারী আলীয়া মাদ্রাসার প্রাক্তন ছাত্রদের মিলন মেলা অনুষ্ঠিত হবে। এটিকে বাস্তবায়নের জন্য সাধারণ সম্পাদক মাওলানা অবদুল কাদির সালেহ কে প্রধান করে চার সদস্যের একটি শতবর্ষ পূর্তি উদযাপন সাব কমিটি গঠিত হয়েছে। কমিটির অন্যান্য সদস্যগণ হলেন মাওলানা রেজাউল করীম, হাফিজ মাওলানা আবুল হোসাইন খান ও মাওলানা হেলাল উদ্দিন আহমদ।
গত ২০শে নভেম্বর অনুষ্ঠিত পরিষদের কার্যকরী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। হাফিজ মাওলানা আবু সাঈদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত সভায় বক্তব্য রাখেন পরিষদের সাধারণ সম্পাদক মাওলান আবদুল কাদির সালেহ, সহ সাধারণ সম্পাদক মাওলানা রেজাউল রকীম, অর্থ সম্পাদক মাওলানা হেলাল উদ্দিন আহমদ ও প্রচার সম্পাদক মাওলানা আবুল হাসনাত চৌধুরী।
সভায় সরকারের মাদ্রাসা শিক্ষার প্রতি বৈষম্যমূলক আচরণ ও উচ্চ শিক্ষায় মাদরাসা শিক্ষার্থীদের ভর্তির সূযোগ সংকোচিত করার তীব্র নিন্দা জানানো হয়। সভায় গৃহীত এক প্রস্তাবে শতবর্ষের প্রাচীন সিলেট সরকারী আলীয়া মাদ্রসা শিক্ষক ও অবকাঠামোগত দরাবস্থায় উদ্বেগ প্রকাশ করে অবিলম্বে তা নিরসনের কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য সরকারের প্রতি আহ্বান জানানো হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button