পুলিশের সামনে লরি থেকে পালাল অবৈধরা

Immigrantsসৈয়দ শাহ সেলিম আহমেদ: মঙ্গলবার সকালে মোটর ওয়ে এম২৫ এ লরি থেকে অবৈধ মাইগ্র্যান্টদের একটি গ্রুপ থেকে কমপক্ষে ২০ জনের অধিক লোক পুলিশ এসকর্ট থেকে পালানোর চেষ্টা করেন। ঘটনাস্থলে পুলিশ এবং হেলিকপ্টার পুলিশ পুরো এলাকা সার্চ করে ১০ জনকে পূণরায় গ্রেপ্তার করতে পারলেও বাকী ১০ জনের মতো লোকদের গ্রেপ্তার করতে পারেননি। তারা পালিয়ে যেতে সক্ষম হন।
এর আগে সকালের দিকে এম১৪ থেকে দুই জন মাইগ্র্যান্ট ডিটেইনি লরি থেকে পালিয়ে যান। পুলিশ তাদের পুরো এম১৪ সংযোগস্থল এবং ৬০ মাইল এরিয়া ব্যাপী ও পাশের গ্রাম রোথাম পর্যন্ত কর্ডন দিয়ে দুজনকে বিপর্যস্ত অবস্থায় গ্রেপ্তার করতে সক্ষম হয়। এ সময় দুজনের একজন মারাত্মক জখম হওয়ায় এয়ার এম্বুলেন্সে হাসপাতালে নেয়া হয়। অপরজনও অসুস্থ্য হয়ে পড়েন, তাকেও স্থানীয় চিকিৎসা কেন্দ্রে চিকিৎসা দেয়া হয়।
এম১৪ লরি থেকে পালিয়ে যাওয়া গ্রেপ্তারকৃত ১০জনের মধ্যে ৭ জনকে সাথে সাথে গ্রেপ্তার করলেও হেলিকপ্টার ট্রেসিং এর মাধ্যমে জখম অবস্থায় ৩ জনকে গ্রেপ্তার করা হয়। এদের সকলেই আফ্রিকান, ক্যালাইস মাইগ্র্যেশন পয়েন্ট থেকে আগত। ক্যালাইস মাইগ্র্যাশন পয়েন্ট এখন ফ্রান্স থেকে ট্যানেলের মাধ্যমে ও লরির মাধ্যমে ব্রিটেনে আগমনের সহজ রোট- যা তাদের আকৃস্ট করে।
এ বছর এই চ্যানেল ট্যানেলের মধ্য দিয়ে লরিতে পার হওয়ার সময় দম বন্ধ হয়ে চারজন নিহত হয়েছেন। এ পর্যন্ত ব্রিটেনে এই ক্যালাইস ট্যানেলের নিরাপত্তা বিধানে ৭ মিলিয়ন পাউন্ড খরচ হচ্ছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button