২০ দল বিষফোঁড়া : শেখ হাসিনা

PMবিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোট বিষধর সাপের মতো বাংলাদেশকে দংশন করছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
তিনি বলেন, একদিন পত্রিকায় বেরুলো পাকিস্তান থেকে প্রতিটি ক্ষেত্রে বাংলাদেশ এগিয়ে রয়েছে, এগিয়ে যাচ্ছে। এর পরপরই আমি দেখি কোনো কথা নাই হঠাৎ আমাদের একটি রাজনৈতিক দল ও তাদের দোসর ২০ দল যেন এখন বাংলাদেশের জন্য একটা বিষফোঁড়া হয়ে গেছে এবং বিষধর সাপের মতো এখন বাংলাদেশকে দংশন করছে।
শনিবার বিকালে রাজধানীর গ্রিনরোডে পানি উন্নয়ন বোর্ডের প্রধান কার্যালয় ‘পানি ভবন’-এর ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে শেখ হাসিনা এসব কথা বলেন।
শেখ হাসিনা বলেন, দরিদ্র খেটে খাওয়া মানুষ, নিম্নবিত্ত, দিনমজুর তাদের জীবনযাত্রা আজ স্থবির হওয়ার পথে। তাদের পেটে লাথি মারছে বিএনপি-জামায়াত। কেন তারা এটা করছে? এই গরিব মানুষেরা কি মানুষ না?
এসএসসি পরীক্ষার মধ্যেও বিএনপির হরতাল অবরোধের কড়া সমালোচনা করে তিনি বলেন, সামনে এসএসসি পরীক্ষা। আশা করেছিলাম, এই পরীক্ষার সময় বিএনপি-জামায়াত মানুষ পুড়িয়ে মারা বন্ধ করবে। অথচ তারা অবরোধের সঙ্গে আবার ৭২ ঘণ্টা হরতাল দিয়েছে। পরীক্ষা এলেই তারা হরতাল অবরোধ দেয়।
সহিংসতার বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ায় আহ্বান জানিয়ে শেখ হাসিনা বলেন, বাংলাদেশের সকল মানুষকে ঐক্যবদ্ধ হতে হবে। সকল সহিংস কর্মকান্ডকে প্রতিহত করতে হবে। বাংলাদেশের অগ্রযাত্রাকে কেউ যেন ব্যাহত করতে না পারে, সে জন্য আবারও মুক্তিযুদ্ধের চেতনায় সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানাচ্ছি।
অশুভ শক্তির সব বাধা অতিক্রম করে বাংলাদেশ এগিয়ে যাবে, মন্তব্য করে আওয়ামী লীগের সভানেত্রী বলেন, বিএনপি-জামায়াতকে বলব এই খেলা তাদের বন্ধ করতে হবে। আজকে আমরা যখন রাষ্ট্র পরিচালনা করে মানুষকে নিম্নবিত্ত থেকে মধ্যবিত্তে নিয়ে আসছি। ২০২১ সালে বাংলাদেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে চাই।
এতে সভাপতিত্ব করেন পানিসম্পদমন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন- পানিসম্পদ প্রতিমন্ত্রী নজরুল ইসলাম, পানিসম্পদ মন্ত্রণালয়সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রমেশ চন্দ্র সেন, পানিসচিব জাফর আহমেদ প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button