ট্যাক্সি ড্রাইভারের ছদ্মবেশে নরওয়ের প্রধানমন্ত্রী

Norway PMনরওয়ের প্রধানমন্ত্রী ইয়েন স্টলটেনবার্গ এক অভিনব উপায়ে জনমত যাচাই করেছেন। তার ফেসবুক পাতা থেকে জানা যাচ্ছে, জুন মাসের এক বিকেলের পুরো সময়টা তিনি ছদ্মবেশে ট্যাক্সি ড্রাইভার হিসেবে কাজ করেছেন।
সামনেই নির্বাচন। তাই ভোটাররা সরকার সম্পর্কে কি ভাবছে এটা জানতেই ক্যাব চালকের ছদ্মবেশে বেড়িয়ে পড়েন স্টোল্টেনবার্গ। সাধারণভাবে বেশিরভাগ যাত্রীই ক্যাব চালকের সাথে দেশের নানা সমস্যা নিয়ে খোলাখুলিভাবে আলোচনা করে। স্টোলেনবার্গ সেই সুযোগটিই নিয়েছেন। তিনি তার এই অভিযানের কথোপকথন গোপন ক্যামেরায় ধারণ করেন। ভিডিও ফুটেজটি পরে তার ফেইসবুক ফ্যান পেইজে আপলোড করা হয় নির্বাচনী প্রচারণার অংশ হিসেবে।
বেশিরভাগ যাত্রীই কিছুটা সময়ের জন্য হলেও দ্বিধায় পড়ে যান। যেমন একজন যাত্রী বলে বসেন,“আপনাকে এক পাশ থেকে দেখতে আমাদের প্রধানমন্ত্রীর মত লাগে!” হাসতে হাসতে এই ঘটনা বলেন স্টোল্টেনবার্গ।
আরেকজন বয়স্কা মহিলা যাত্রী বলেন, “আমি কয়েক দিনের ভেতরেই কর্পোরেট পর্যায়ের দুর্নীতিগ্রস্ত রাঘব-বোয়ালদের নিয়ে প্রধানমন্ত্রীর কাছে চিঠি লিখব ভেবেছিলাম। ভালোই হয়েছে উনার সাথে দেখা হয়ে। আমি সরাসরি উনাকে আমার অভিযোগ জানিয়েছি।” একজন শিক্ষার্থী দেশের শিক্ষা পদ্ধতির সংস্কার ও আরেকজন পরিবেশ ইস্যু নিয়ে আলোচনা করেন।
স্টোল্টেনবার্গ বলেন,“ভোটাররা সত্যিকারভাবে কি ভাবছে তা জানার সবচেয়ে ভালো উপায় হচ্ছে তাদের সাথে ট্যাক্সিতে ছদ্মবেশে আলোচনা করা।“

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button