গাজার আহতদের চিকিৎসা দিচ্ছে তুরস্ক

Turkyগাজায় ইসরাইলি আগ্রাসনে আহত ফিলিস্তিনিদের চিকিৎসা দেয়ার উদ্দেশ্যে নিজ দেশে নিয়ে যাচ্ছে তুরস্ক। রোববার থেকে আহতদের নিয়ে যাওয়ার কাজ আনুষ্ঠানিকভাবে শুরু হয়েছে।
তুরস্কের নবনির্বাচিত প্রেসিডেন্ট রজব তাইয়েব এরদোগান এক বিবৃতিতে জানান, তার দেশ গাজার আহতদের সরিয়ে তুরস্কে নিয়ে যাওয়ার কাজ শুরু করেছে। এ বিষয়ে তিনি বিস্তারিত কোনো তথ্য দেননি। প্রেসিডেন্ট নির্বাচনে জয়ী হওয়ার পর দেয়া ভাষণে তিনি এ তথ্য জানান। তবে তুরস্কের রাষ্ট্রনিয়ন্ত্রিত সংবাদ সংস্থা আনাদলু জানিয়েছে, তুরস্কের এয়ার অ্যাম্বুলেন্স রোববার রাতে ইসরাইলের উদ্দেশে রওনা হয়। সেখান থেকে গাজার এক শিশুসহ চার আহত ব্যক্তিকে আংকারার একটি হাসপাতালে আনা হয় চিকিৎসা দেওয়ার জন্য।
তুরস্কের পররাষ্ট্রমন্ত্রী আহমেদ দাভুতোগলু বলেন, গাজার গুরুতর আহতদের তুরস্কে আনতে বিমানপথ তৈরির চেষ্টা করছে; যাতে সরাসরি আহত ফিলিস্তিনিদের আনা নেয়া করা যায়।
উল্লেখ্য, এক মাসের এই হামলায় গাজায় প্রায় দুই হাজার নিহত ও ১০ হাজারেরও বেশি ফিলিস্তিনি আহত হয়। তাদের অনেকের অবস্থা আশঙ্কাজনক। হাসপাতালগুলোতেও ইসরাইলি সামরিক বাহিনী হামলা চালানোর কারণে চিকিৎসা দেয়া প্রায় অসম্ভব হয়ে পড়ে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button