সিলেটে ১০ দিনের জন্য পরিবহন ধর্মঘট প্রত্যাহার

সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সাথে ফলপ্রসূ বৈঠকে এইচএসসি পরীক্ষার কারণে ১০ দিনের জন্য পরিবহন ধর্মঘট প্রত্যাহার করা হয়েছে। শনিবার বিকেল ৪টায় সিলেট সিটি কর্পোরেশনে সংশ্লিষ্টদের সাথে আড়াই ঘণ্টাব্যাপী বৈঠকে শেষে এ সিদ্ধান্ত হয়।
মেয়র আরিফুল হক চৌধুরী পরিবহন শ্রমিকদের বিষয়টি সুষ্ঠু সমাধানের আশ্বাস দেয়ায় এবং এইচএসসি পরীক্ষার্থীদের কথা বিবেচনা করে শ্রমিক নেতারা ঐক্যমতে পৌঁছান।
বৈঠকের সভাপতি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, ১০ দিনের জন্য সিলেটে সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের ডাকা ধর্মঘট স্থগিত করা হয়েছে। এর মধ্যেই শ্রমিকদের দাবি দাওয়ার বিষয়টি সুষ্ঠু সমাধান হবে বলে আশা করি।
বৈঠকে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন মালিক শ্রমিক ঐক্য পরিষদের সভাপতি সেলিম আহমদ ফলিক, সাধারণ সম্পাদক জাকারিয়া, এডিসি জেদান আল মুসা প্রমুখ।
গতকাল শুক্রবার সিলেটের দক্ষিণ সুরমা তেলিবাজারে চালক শফিককে দুষ্কৃতিকারীরা মারধর করলে গুরুতর আহত হন তিনি। এর আগে গত মঙ্গলবার রাতে নগরীর উপকন্ঠে ধোপাগুল পয়েন্টে দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করে পিকআপ চালক সায়েম আহমদকে। পরিবহন শ্রমিক হত্যাকারী ও শ্রমিকদের উপর নির্যাতনকারীদের গ্রেফতারের দাবিতে শনিবার থেকে সিলেট জেলায় অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট আহবান করা হয়েছিল। সকালে ধর্মঘট শুরু হলে সিলেটের সর্বত্র লোকজনকে চরম দুর্ভোগ পোহাতে হয়। বিকেলে ধর্মঘট প্রত্যাহার করার পর যান চলাচল স্বভাবিক হয়ে আসে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button