বাংলাদেশকে দেয়া সহযোগিতা অব্যাহত রাখবে যুক্তরাজ্য : প্রধানমন্ত্রী

যুক্তরাজ্য সফরের মধ্য দিয়ে দুই দেশের মধ্যে দ্বিপক্ষীয় সম্পর্ক নতুন মাত্রায় উন্নীত হয়েছে উল্লেখ করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বাংলাদেশকে দেয়া সহযোগিতা অব্যাহত রাখবে যুক্তরাজ্য।
শনিবার প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন। তার সাম্প্রতিক লন্ডন সফরের কূটনৈতিক অর্জন ও সফলতা তুলে ধরতে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
প্রধানমন্ত্রী বলেন, আরো সামনে এগিয়ে যেতে ব্রিটিশ প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরন পরামর্শ দিয়েছেন। জঙ্গিবাদ দমন ও মৌলবাদের শেকড় উৎপাটনে সরকারের ভূমিকার প্রশংসাও করেছে বৃটেন।
তিনি বলেন, আমি মনে করি বাংলাদশের অর্থনীতি ও সামাজিক উন্নয়নের ক্ষেত্রে এই সফর অত্যন্ত সফল ও ফলপ্রসূ হয়েছে। এর মাধ্যমে আমাদের দুই দেশের সুসম্পর্ক এক নতন মাত্রায় উন্নীত হবে।
প্রধানমন্ত্রী বলেন, সকল শক্তির সঙ্গে সম্পর্ক আরো দৃঢ় ও স্থায়ী করাই আমাদের সরকারের লক্ষ্য। বিভিন্ন দেশের সঙ্গে দ্বিপক্ষীয় সম্পর্ক উন্নয়নে আমাদের সরকার যেকোনো সময়ের চেয়ে এখন অনেক বেশি সচেষ্ট।
প্রসঙ্গত, গার্ল সামিটে অংশগ্রহণ এবং যুক্তরাজ্যের প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপক্ষীয় আলোচনার পর ৩ দিনের যুক্তরাজ্য সফর শেষে বৃহস্পতিবার দেশে ফেরেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এর আগে সোমবার গার্ল সামিটে অংশ নিতে প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনের আমন্ত্রণে লন্ডন পৌঁছান তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close