মিল্কি হত্যা মামলায় ১২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র

যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক রিয়াজুল হক খান মিল্কি হত্যা মামলায় ১২ জনের বিরুদ্ধে অভিযোগপত্র দিয়েছে র‌্যাব। মামলায় কোহিনুর রহমান ফাহিমসহ নয়জনকে অব্যাহতি দেয়ার আবেদন করা হয়েছে। মঙ্গলবার ঢাকা মুখ্য মহানগর হাকিম আদালতে ওই আবেদন করা হয়। র‌্যাব-১- এর সহকারি পুলিশ সুপার কাজিমুর রশিদ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। একই সাথে পলাতক চার আসামিকে গ্রেফতার করার আবেদন জানানো হয়। আসামিদের বিরুদ্ধে দণ্ডবিধির ৩০২, ২১২, ৩৪, ১০৯ ধারায় অভিযোগপত্র দাখিল করা হয়েছে।
অভিযোগপত্রভুক্ত আসামি এস এম জাহিদ সিদ্দিকী তারেক নিহত হওয়ায় তাকে মামলা থেকে বাদ দেয়ার আবেদন করা হয়েছে।
অভিযোগপত্রভুক্ত অন্য আসামিরা হলেন মিল্কির গাড়িচালক সাখাওয়াত হোসেন (পলাতক), ফাহিমা ইসলাম, জাহাঙ্গীর মণ্ডল, শহীদুল ইসলাম, আমিনুল ইসলাম, সোহেল মাহমুদ, চুন্নু মিয়া, মোহাম্মদ আরিফ, ইব্রাহিম খলিলুল্লাহ, রফিকুল ইসলাম চৌধুরী, শরিফউদ্দিন চৌধুরী।
আসামিদের মধ্যে চারজন পলাতক। তারা হলেন সাখাওয়াত হোসেন, ইব্রাহিম খলিল, রফিকুল ইসলাম ও শরিফউদ্দিন। তদন্ত কর্মকর্তা তাদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা ও মামলা ক্রোক করার জন্য আবেদন করেছেন।
গত বছর ২৯ জুলাই যুবলীগ নেতা রিয়াজুল হক খান মিল্কিকে রাজধানীতে একটি শপিং কমপ্লেক্সের সামনে গুলি করে হত্যা করা হয়। এ ঘটনায় তার ভাই রাশেদুল হক খান মিল্কি বাদী হয়ে গুলশান থানায় মামলা করেন। মামলায় জাহিদসহ নয়জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button