আব্দুল আলিম মারা গেছেন

Abdul Alimট্রাইব্যুনালের রায়ে আমৃত্যু কারাদণ্ড প্রাপ্ত বিএনপি নেতা ও সাবেক মন্ত্রী আব্দুল আলিম মারা গেছেন। শনিবার তিনি বঙ্গবন্ধু মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন আবস্থায় মারা যান। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন।
আবদুল আলিমের বড় ছেলে ফয়সাল আলিম জানান, ফুসফুসে ক্যানসারজনিত রোগে ভুগছিলেন। আজ বাদ মাগরিব বনানী চেয়ারম্যান বাড়ি জামে মসজিদে মরহুমের জানাজার নামায অনুষ্ঠিত হবে। আবদুল আলিমের আইনজীবী তারিকুল ইসলাম জানান, কারা কর্তৃপক্ষ আইনগত প্রক্রিয়া শেষে মরহুমের লাশ হন্তান্তর করা হবে বলে জানিয়েছেন।
গত মঙ্গলবার তার ফুসফুসের ক্যানসারজনিত কারণে ঢাকা কেন্দ্রীয় কারাগারের প্রিজন সেল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) স্থানান্তর করা হয়।
কেন্দ্রীয় কারাগারের জেল সুপার ফরমান আলী সাংবাদিকদের জানান, আব্দুল আলীমের ডান ফুসফুসে ক্যানসার ছড়িয়ে পড়ায় জটিল আকার ধারণ করেছে। ফলে সংশ্লিষ্ট ডাক্তারের পরামর্শে গত মঙ্গলবার তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের আইসিইউতে স্থানান্তর করা হয়।
প্রসঙ্গত, ২০১৩ সালের ৯ অক্টোবর চেয়ারম্যান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে তিন সদস্যের আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-২ আব্দুল আলীমকে আমৃত্যু কারাদণ্ডাদেশ দেন। এরপর থেকে তিনি কারাভোগ করছেন। এর আগে জামায়াত নেতা একেএম ইউসুফ বিচার চলাকালীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button