দুঃস্থদের মাঝে খালেদা জিয়ার খাবার বিতরণ

Kaledaবিএনপির প্রতিষ্ঠাতা ও সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৩৩তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দিনভর রাজধানীর বিভিন্ন স্থানে দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করেছেন বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়া।
শুক্রবার দুপুর ১২টায় রাজধানীর মানিক মিয়া এভিনিউর ‘রাজধানী স্কুল’ মাঠে দুঃস্থদের মাঝে খাবার বিতরণের মধ্য দিয়ে এ কর্মসূচি শুরু করেন তিনি।
এর আগে বেলা সাড়ে ১১টায় দলের নেতাকর্মীদের সঙ্গে নিয়ে রাজধানীর শেরেবাংলা নগরে শহীদ জিয়াউর রহমানের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন। শ্রদ্ধা নিবেদন শেষে জাতীয়তাবাদী ওলামা দলের দোয়া ও মোনাজাতে অংশ নেন বেগম খালেদা জিয়া।
এরপর তিনি মোহাম্মদপুরের টাউন হল, শহীদ পার্ক মাঠ, ধানমন্ডির মেডিনোভা হাসপাতাল, কলাবাগান ও পল্টন কমিউনিটি সেন্টারে খাবার বিতরণ করেন। পরে তিনি নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয় চলে আসেন। এবং সেখানে জুম্মার নামাজের আগ পর্যন্ত কার্যালয়ের সামনে নির্মিত জিয়া মঞ্চে দুস্থদের মাঝে খাবার বিতরণ করেন।
এ সময় সেখানে বিএনপিপন্থী চিকিৎসকদের সংগঠন ড্যাবের বিনামূল্যে স্বাস্থ্যসেবা কার্যক্রমও পরিদর্শন শেষে জুমার নামাজের বিরতি দেন খালেদা জিয়া। নামাজের সময় তিনি নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের দ্বিতীয় তলায় নিজের অফিস কক্ষে অবস্থান করেন।
এরপর নামাজের বিরতি শেষে দুপুর আড়াইটায় নয়া পল্টনে দলীয় কার্যালয় থেকে বেরিয়ে তিনি শান্তিনগর বাজার এলাকায় খাবার বিতরণ করেন। এরপর বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বাসভবন সংলগ্ন এলাকা, মাহবুব আলী মিলনায়তন, মতিঝিল কলোনি কমিউনিটি সেন্টার, কমলাপুরের আইসিডি টার্মিনাল, সেগুনবাগিচা স্কুল, কচিকাঁচা কমিউনিটি সেন্টারে খাবার বিতরণ করেন। এরপর তিনি যান জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণে।
প্রেসক্লাব প্রাঙ্গণে খাবার বিতরণ শেষে বিএনপি চেয়ারপারসন দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করেন হাইকোর্ট প্রাঙ্গণ, গুলিস্তানের কাপ্তান বাজার শপিং কমপ্লেঙ, নবাবপুরের মদনপাল লেন, ধোলাইখালের লিংক রোড মোড়, ধোলাইখাল মোড়, নয়াবাজার দলীয় কার্যালয়ে।
বিকাল পৌনে পাঁচটায় পুরান ঢাকার বংশালের নর্থ সাউথ রোডে বিএনপি কার্যালয়ের সম্মুখে খাবার বিতরণের মধ্য দিয়ে প্রথম দিনের মতো সমাপ্ত হয় এ কর্মসূচি। দিনভর দুঃস্থদের মাঝে খাবার বিতরণ শেষে বিকাল সোয়া পাঁচটায় খালেদা জিয়া তার গুলশানের বাসায় ফিরে যান।
দলীয় সূত্র জানায়, শুক্রবার মাগরিবের নামাজের পর দলের গুলশানের রাজনৈতিক কার্যালয়ে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করা হয়েছে।
এছাড়া এ কর্মসূচির অংশ হিসেবে শনিবার সকাল ১১টায় রাজধানীর উত্তরার হাউজবিল্ডিং এলাকায় খালেদা জিয়া দুঃস্থদের মাঝে খাবার বিতরণ করবেন। খাবার বিতরণ কর্মসূচি টানা রবিবার পর্যন্ত চলবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close