নাজির বাজার মাদ্রাসায় বিদায় সংবর্ধনা ও পুরস্কার বিতরণী

দারুল উলুম দেওবন্দ একটি আদর্শ, চেতনা ও চলন্ত ইতিহাস

Najir Bazarদক্ষিণসুরমা ঐতিহ্যবাহী দ্বিনি বিদ্যাপীঠ দারুল কুরআন মাদ্রাসা নাজির বাজার-এ ছাত্র সংগঠন আন-নুর ছাত্র সংসদ কর্তৃক আয়োজিত ফজীলত ২য় বর্ষের বিদায়ী ছাত্রদের সংবর্ধনা ও বার্ষিক কিরাআত, হামদ-নাথ ও বক্তৃতা প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রখ্যাত বুজুর্গ আল্লামা সাইদুর রহমান সাহেবজাদায়ে বর্ণভী বলেছেন, বাংলাদেশসহ সারা বিশ্বে আজ অশান্তির দাবানল দাউ দাউ করে জ্বলছে। তার একমাত্র কারণ- মুসলমানরা কুরআন-হাদিসের পথ থেকে বিচ্ছুত। আর কুরআন-হাদিসের দ্যুতি বিচ্ছুরণের মহৎ উদ্দেশ্যেই দারুল উলুম দেওবন্দ তথা মাদারিসে কাওমিয়ার সৃষ্টি। দারুল উলুম দেওবন্দ শুধু একটি মাদ্রাসার নাম নয়- একটি আদর্শ, চেতনা, অনুপ্রেরণা ও চলন্ত ইতিহাস।
অন্ষ্ঠুানে বক্তারা আরও বলেন, দারুল উলুম দেওবন্দ সৃষ্টির লক্ষ্য ও উদ্দেশ্য যদি এ ঘুনে ধরা সমাজে বাস্তবায়িত হয় তবে অবশ্যই অবশ্যই খুন, গুম, অপহরণ, ধর্ষণ, নিপীড়ন-নির্যাতন বন্ধ হয়ে যাবে। ওলামায়ে দেওবন্দের আদর্শ বাস্তবায়নে সবাইকে নিজ নিজ অবস্থান থেকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান বক্তারা।
গতকাল শনিবার মাদ্রাসা প্রাঙ্গণে মুহতামিম মাওলানা জাহিদ হাসানের সভাপতিত্বে ও শিক্ষক কবি মীম সুফিয়ানের পরিচালনায় বাদ জোহর আয়োজিত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গওহরপুর জামেয়ার মুহতামিম হাফিজ মুসলেহ উদ্দিন রাজু, ইমাম সমিতি সিলেট’র সভাপতি হাবীব আহমদ শিহাব, বিশিষ্ট লেখক মাও. শিব্বির আহমদ সাহেব, গওহরপুর মাদ্রাসার মুহাদ্দিস মুফতি আবদুল্লাহ, বিশিষ্ট সমাজসেবী মফিজ খান, ডিসকবারি ট্রাভেলস’র পরিচালক মাওলানা ফারুক আহমদ, ইউপি সদস্য নজরুল ইসলাম মনির ও বিশিষ্ট সমাজসেবী জালাল আহমদ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন মাদ্রাসার শিক্ষাসচিব মাও. নজির আহমদ, সিনিয়র শিক্ষক মাও. ফরিদ উদ্দিন, মাও. আবুদল মতিন, মাও. আবদুর কদির, মুফতি মাও. ওয়াজিরুল ইসলাম, মাও. হাফিজ হফিজুর রহমান, মাও. জুনাইদ আহমদ ও দৈনিক সিলেট সংলাপ’র সিনিয়র সাব-এডিটর রেজাউল হক ডালিম।
এর আগে সকাল ১০ থেকে দুপুর ১টা পর্যন্ত মাদ্রাসার শিক্ষার্থীদের মধ্যে কিরাআত, ইসলামী সংগীত ও বক্তৃতা প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে বিভিন্ন অধিবেশনে সভাপতিত্ব করেন মাও. আবদুল মতিন, মুফতি ওয়াজিরুল ইসলাম মাসউদ ও কবি মীম সুফিয়ান। প্রতিযোগিতার বিভিন্ন ইভেন্টে বিচারকমন্ডলী ছিলেন মুফতি আবদুল্লাহ, মাও. শিব্বির আহমদ, হাফিজ মাও. সুহাইল আহমদ, মাও. রায়হান আহমদ ও মাও. আবদুল মুকিত।
অনুষ্ঠানের শেষপর্যায়ে ফজিলত ২য় বর্ষের (মিশকাত) বিদায়ী শিক্ষার্থীদের পক্ষ থেকে অশ্র“সিক্ত ও বেদনাবিধূর বক্তব্য রাখেন হাফিজ বাহা উদ্দিন ও হাফিজ ছাদিকুর রহমান। বিজ্ঞপ্তি

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button