রাজধানীতে ৫৩ হাজার ভুয়া জাতীয় পরিচয়পত্র উদ্ধার

রাজধানীর কদমতলা থানা পুলিশ ৫৩ হাজার ভুয়া জাতীয় পরিচয়পত্র উদ্ধার এবং ২ জনকে আটক করেছে। গত শুক্রবার রাতে অভিযান চালিয়ে ভুয়া জাতীয় পরিচয়পত্রগুলো উদ্ধার এবং ভুয়া জাতীয় পরিচয়পত্র তৈরি চক্রের সঙ্গে জড়িত থাকার অভিযোগে আমিনুল ইসলাম ও তৌফিক ইসলাম নামে ২ জনকে আটক করা হয়।
শনিবার বেলা সাড়ে ১১টার দিকে রাজধানীর মিন্টো রোডে সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান ঢাকা মহানগর পুলিশের যুগ্ম কমিশনার মনিরুল ইসলাম।
সংবাদ সম্মেলনে জানানো হয়, আটককৃতদের কাছ থেকে ৫৩ হাজার ১০০টি ভুয়া জাতীয় পরিচয়পত্র, বিভিন্ন ব্যক্তির ৩৬ হাজার ৩০০ রঙিন ছবি এবং পরিচয়পত্র তৈরিতে ব্যবহার করা একটি কম্পিউটার উদ্ধার করা হয়।
সংবাদ সম্মেলনে মনিরুল ইসলাম বলেন, রাজধানীর কদমতলী থানার উপ-পরিদর্শক (এসআই) কৃষ্ণ চন্দ্র মিত্রের নেতৃত্বে পুলিশের একটি দল শুক্রবার রাত সোয়া ১০টার দিকে ১৭৫/এ পূর্ব ধোলাইরপাড় এলাকার পদ্মা ডিপার্টমেন্ট স্টোর থেকে আমিনুল ইসলামকে আটক করেন।
পরে তার দেয়া তথ্য অনুযায়ী গাজীপুর জেলার আরিচপুর বাজার এলাকার ৮ নম্বর শেরেবাংলা রোড থেকে তৌফিক ইসলামকে আটক করা হয়। তাদের কাছ থেকে ৫৩ হাজার ১০০টি জাল জাতীয় পরিচয়পত্র, বিভিন্ন ৩৬ হাজার ৩০০ রঙিন ছবি, ভুয়া জাতীয়পত্র তৈরিতে ব্যবহৃত কম্পিউটারসহ বেশ কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়।
মনিরুল ইসলাম জানান, অপরাধীরা মোবাইলের সিম কিনতে এসব ভুয়া জাতীয় পরিচয়পত্র ব্যবহার করে। এই চক্রটি গত দেড় মাস ধরে কাজ করছিল। জাতীয় পরিচয়পত্রগুলো সাধারণত ৩০-৩৫ টাকায় বিক্রি করা হতো।
তিনি বলেন, আটক তৌফিকুল ইসলাম এই চক্রটির অন্যতম সদস্য। আমিনুল ইসলাম ভুয়া জাতীয় পরিচয়পত্রের বিক্রেতা। তাদের বিরুদ্ধে প্রতারণার মামলা করা হবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...

Close
Back to top button
Close