বরিস জনসনের বিদ্যুৎ বিল নিয়ে পরামর্শে তোলপাড়

যুক্তরাজ্যের বিদায়ী প্রধানমন্ত্রীর এক বক্তব্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে তুমুল সমালোচনা সৃষ্টি হয়েছে। সম্প্রতি বরিস জনসন দেশের জনগণকে ২০ পাউন্ড মূল্যের কেটলি কিনে আগামী বারো মাসে ১০ পাউন্ড বিদ্যুৎ বিল সাশ্রয়ের পরামর্শ দিয়েছেন।
গত বৃহস্পতিবার সাফোক-এ বক্তব্য প্রদান কালে তিনি বলেন, আপনাদের যদি একটি অনেক পুরোনো কেটলি থাকে,তবে এতে পানি সিদ্ধ হতে দীর্ঘ সময় লাগবে।এর পরিবর্তে আপনারা যদি একটি নতুন কেটলি ক্রয় করেন তবে এজন্য খরচ হবে ২০ পাউন্ড। এর ফলে বছরের পর বছরব্যাপী বিদ্যুৎ বিলের ক্ষেত্রে আপনার বার্ষিক সাশ্রয় হবে ১০ পাউন্ড।
উল্লেখ্য, যুক্তরাজ্যে এখন জীবন যাত্রার ব্যস সংকট বিরাজ করছে, যা আরো খারাপ হবে আগামী অক্টোবরে, যখন জ্বালানির মূল্য সীমা সাড়ে তিন হাজার পাউন্ড ছাড়িয়ে যাবে।
জনৈক টুইটার ব্যবহারকারী জনসনের বক্তব্যের জবাবে বলেছেন, তিনি তো সবে মাত্র সারা ইউরোপে বিলাসপূর্ণ ভ্রমণ করে এসেছেন, এখন তিনি মূল্যবৃদ্ধির অকূল পাথারে নিমজ্জমানদের নিয়ে স্রেফ মশকরা করছেন।
অপর একজন লিখেছেন, বরিস জনসন বলেছেন, আমাদের উচিত একটি নতুন কেটলী ক্রয় করা যা আমাদের জ্বালানি খরচ বাঁচাবে। যখন জনগণ নাকানী চুবানি খাচ্ছে, টিকে থাকার জন্য ভিক্ষা চুরি ধারদেনা করছে তখন এটা একটি বড়ো তামাশা।
অপর একজন টুইটার বলেন, তিনি এবছর খরচ বাঁচাতে ২০ পাউন্ডের কথা বলছেন। মনে কিছু করবেন না এতে দ্রুত পানি সেদ্ধ করতে গিয়ে যে পরিমাণ জ্বালানি খরচ হবে তাতে একই ব্যয় হবে ধীরগতিতে পানি সিদ্ধ করতে। অন্যান্যরা এই পরামর্শকে অগ্রহণযোগ্য বলে মন্তব্য করেছেন। জনৈক ব্যক্তি বলেছেন, এটা শুনে আমি নিজেকে হারিয়ে ফেলেছি।
অপর একজন প্রশ্ন করেছেন, তিনি বোধহয় এ পর্যন্ত এদেশের সেরা প্রধানমন্ত্রী? প্রধানমন্ত্রী হিসেবে তার চূড়ান্ত প্রধান ভাষণে বরিস জনসন জনগণকে উপরোক্ত পরামর্শ দিয়ে বলেন, এতে বার্ষিক বিদ্যুৎ বিল ৩৫৪৯ পাউন্ড থেকে ৩৫৩৯ পাউন্ড নেমে আসবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button