‘শান্তিপূর্ণ বিপ্লব’ অব্যাহত রাখার আহ্বান মুরসির

Mursiমিসরের ক্ষমতাচ্যুত প্রেসিডেন্ট মোহাম্মদ মুরসিকে জেল ভাঙা ও পুলিশের ওপর হামলার মামলায় গতকাল কায়রোর বিশেষ আদালতে হাজির করা হলে তিনি শুনানিকালে কাচের খাঁচার মধ্য থেকেই ‘শান্তিপূর্ণ বিপ্লব’ চালিয়ে যাওয়ার জন্য তার সমর্থকদের প্রতি আহ্বান জানান। ডেইলি স্টার, লেবানন।
গত ৩ জুলাই মুরসিকে সেনাবাহিনী উৎখাত করার পর থেকেই তার দল মুসলিম ব্রাদারহুড নিয়মিত প্রতিবাদ-বিক্ষোভ চালিয়ে আসছে। সরকারি বাহিনীর হাতে দলটির কয়েক হাজার নেতাকর্মী নিহত ও হাজার হাজার কর্মীকে জেলে পুরা এবং দলটিকে নিষিদ্ধ ঘোষণা করা সত্ত্বেও দলটি তাদের প্রতিবাদ-বিক্ষোভ অব্যাহত রেখেছে। মুরসির বিরুদ্ধে করা চারটি পৃথক মামলার একটি হলো এটি। আগামী ২৪ ফেব্রুয়ারি পর্যন্ত মামলার শুনানি স্থগিত করা হয়েছে।
অনমনীয় মুরসি এর আগে আদালতের শুনানিতে বাধা দিয়ে বলেন, তিনি এখনো দেশের প্রেসিডেন্ট। প্রায় এক বছর আগে মিসরের ইতিহাসে প্রথম নির্বাচিত প্রেসিডেন্ট মুরসিকে সেনাবাহিনী ক্ষমতাচ্যুত ও বন্দী করে। গতকাল তিনি আদালতের কাঠগড়ার খাঁচার মধ্য থেকেই দৃপ্ত কণ্ঠে বলেন, ‘জনগণের বিপ্লবকে কখনো ঠেকানো যায় না, আপনারা আপনাদের শান্তিপূর্ণ বিপ্লব চালিয়ে যান।’

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button