বিশ্বসেরা আইসিটি প্রকল্পের ভোটে বাংলাদেশ

ITবিশ্বে আইসিটি সেক্টরের সম্মাজনক ‘ওয়ার্ল্ড সামিট অন দ্য ইনফরমেশন সোসাইটি (ডাব্লিউএসআইএস)’ পুরস্কারে চূড়ান্ত পর্বের জন্য মনোনীত হয়েছে বাংলাদেশের দুটি প্রকল্প। প্রকল্প দুটি হচ্ছে ‘সার্ভিস অ্যাট সিটিজেন ডোরস্টেপস’ এবং ‘আইসিটি ফর এডুকেশন ইন সেকেন্ডারি অ্যান্ড হায়ার সেকেন্ডারি প্রজেক্ট’। সেরা প্রকল্প নির্বাচনে চলছে অনলাইন ভোটিং।
আগামী ১৭ এপ্রিল পর্যন্ত ব্যক্তিগত মেইল থেকে যে কেউ ভোট দিতে পারবেন। বিশ্বের বিভিন্ন দেশের প্রায় দেড়’শ প্রকল্পের মধ্যে চূড়ান্ত তালিকার ৭ ও ৯ নম্বর অবস্থানে থাকা ১৩৮৩২০৬৬১৬ এবং ১৩৮৩৩০২২০২ আইডির এই প্রকল্প দুটিতে  ভোট দেয়া যাবে ইন্টাররন্যাশনাল টেলিকমিউনিকেশনের ওয়েবসাইট থেকে।
মোট ১১টি ক্যাটাগরিতে সুইজারল্যান্ডের জেনেভায় জুন মাসের ১০ থেকে ১৩ তারিখ তিন দিনব্যাপী সম্মেলনে বিজয়ীদের পুরস্কৃত করা হবে। পুরস্কার জিততে বাংলাদেশ চারটি প্রকল্প জমা দেয়া হয়েছিল। চূড়ান্ত পর্বে নির্বাচিত এই দুটি প্রকল্পই সরকারের অ্যাকসেস টু ইনফরমেশন (এটুআই) এর।
মনোনীত প্রকল্পের পক্ষে ভোট চেয়ে এটুআই এর ফেসবুক পেজে বলা হয়েছে, এটুআই এর দুটো উদ্যোগ বাংলাদেশকে প্রতিনিধিত্ব করছে। বিশ্বের অন্যান্য দেশের উদ্যোগের সাথে প্রতিযোগিতায় লড়াই করে শ্রেষ্ঠত্ব অর্জনের জন্য আপনার একটি ভোট দরকার। এটুআইকে ভোট দিন। বাংলাদেশকে বিজয়ী করুন। ভোট দিতে হবে http://groups.itu.int/stocktaking/WSISProjectPrizes2014.aspx#voteTab ওয়েব ঠিকানা থেকে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button