ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই এসোসিয়েশন ইউকে’র পূনর্মিলনী সম্পন্ন

duযুক্তরাজ্যে বসবাসরত ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের সংগঠন ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই এসোসিয়েশন ইউকে’র পূনর্মিলনী গত শনিবার (৮ জুলাই) সম্পন্ন হয়েছে।
পূর্ব লন্ডনের বিখ্যাত মে-ফেয়ার ভেন্যুতে প্রায় আট শতাধিক সাবেক শিক্ষার্থীর উপস্থিতিতে প্রথমবারের মত অনুষ্ঠিত এ মিলনমেলায় ১৯৫৭ সালের গ্রাজুয়েট থেকে শুরু করে বিভিন্ন দশকের শিক্ষার্থীরা অংশ নেন।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজী বিভাগের প্রাক্তন ছাত্র সাংবাদিক বুলবুল হাসান ও একই বিভাগের সাবেক ছাত্রী সৈয়দা সায়মা আহমেদের পরিচালনায় প্রথমবারের অনুষ্ঠিত পুনর্মিলনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন অ্যালামনাই এসোসিয়েশন এর সভাপতি বীর মুক্তিযুদ্ধা রহমান জিলানী ও সাধারন সম্পাদক আনোয়ার খান।
এ সময় সংগঠনের পক্ষ থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রবীণ  শিক্ষার্থী (১৯৫৭ ব্যাচ) মুহাম্মদ আব্দুল মোমেন এবং তার সহধর্মীনি নীলফা মোমেন (১৯৬৭ ব্যাচ) কে সম্মাননা প্রদান করা হয়। এ ছাড়া মহান মুক্তি যুদ্ধের অন্যতম সমর যুদ্ধা চাটার্ড একাউনটেন্ট মুক্তিযুদ্ধা এনামুল হক এবং মুক্তিযুদ্ধা সিরাজুল আলম কচিকে মুক্তিযুদ্ধে বিশেষ অবদানের স্বীকৃতি হিসেবে সম্মাননা প্রদান করা হয়।
বৃটেনের মাটিতে প্রথমবারের মতো ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন শিক্ষার্থীদের এই প্রাণের উৎসবে যোগ দিতে ইংল্যান্ড ছাড়াও স্কটল্যান্ড, নর্দান আয়ারল্যান্ড ও ওয়েলসের বিভিন্ন শহর থেকে সাবেকরা যোগ দেন। পূনর্মিলনী অনুষ্ঠানে স্থানীয় শিল্পীদের পাশাপাশি সংগীত পরিবেশন করেন জনপ্রিয় সংগীত শিল্পী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ছাত্রী ফাহমিদা নবী।
অনুষ্টানে আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়, ২০২১ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শত বর্ষ পূর্তিতে যুক্তরাজ্যে আরো ব্যাপক পরিসরে বিশ্ববিদ্যালয়ের শতবর্ষ উদযাপন করার লক্ষ্যে ঢাকা ইউনিভার্সিটি অ্যালামনাই এসোসিয়েশন ইউকে’র উদ্দ্যাগে ব্যাপক উদ্যোগ নেয়া হচ্ছে।
du2 du3 du4

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button