সিলেটে ১৮ দলীয় জোটের সমাবেশ শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে

Sylhetসিলেট নগরীর কোর্ট পয়েন্টে ১৮ দলীয় জোট সিলেট মহানগর শাখার সমাবেশ শান্তিপূর্ণভাবে শেষ হয়েছে। সমাবেশে বিএনপি ও জোটের শরীক দলগুলোর নেতারা অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকারের দাবী মেনে নেবার জন্য সরকারের প্রতি আহ্বান জানান। শুক্রবার বেলা আড়াইটা থেকে সমাবেশ শুরু হয় কোর্ট পয়েন্টে। সময় গড়ানোর সাথে সাথে নেতাকর্মীদেরও উপস্থিতি বাড়তে থাকে। বিএনপি, জামায়াত ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা খন্ড খন্ড মিছিল নিয়ে সমাবেশে আসতে থাকেন এক পর্যায়ে গোটা কোর্ট পয়েন্ট এলাকা জনসমুদ্রে পরিনত হয়।সমাবেশে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের চেয়ে জামায়াত-শিবির নেতাকর্মীদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো।
সমাবেশস্থলে উপস্থিত নেতাকর্মীদের স্লোগানে স্লোগানে কোর্ট পয়েন্ট এলাকা প্রকম্পিত হয়ে তুলেন। বক্তারা শেখ হাসিনা সরকার আজ থেকে অবৈধ ঘোষণা দিয়ে বলেছেন- আজ থেকে শুরু হওয়া আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো হবে। এছাড়া তত্ত্বাবধায় সরকার ব্যবস্থা পুনর্বহাল করে খালেদা জিয়ার নেতৃত্বে গণতান্ত্রিক সরকার গঠনেরও হুশিয়ারি উচ্চারণ করেন তারা। বক্তারা সরকার পতনের মাধ্যমে ইলিয়াস আলীকে ফিরিয়ে আনারও প্রত্যয় ব্যক্ত করেন।
এদিকে, বিকেল ৪টার দিকে সিটি মেয়র আরিফুল হক চৌধুরী রঙমহল পয়েন্টে গিয়ে বিএনপির অঙ্গ সংগঠন স্বেচ্ছাসেবক দলের সমাবেশে যোগ দেন। সমাবেশ শেষে তিনি স্বেচ্ছাসেবক দলের কেন্দ্রীয় সহ সভাপতি অ্যাডভোকেট সামসুজ্জামান জামানসহ ওইস্থানে পৃথক সমাবেশকারী নেতাকর্মীদের কোর্টপয়েন্টে নিয়ে আসেন।
সিলেট মহানগর বিএনপির সভাপতি ও মহানগর ১৮ দলীয় জোটের সভাপতি এমএ হকের সভাপতিত্বে অনুষ্টিত সমাবেশে উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় সহ সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হোসেন জীবন, কেন্দ্রীয় সদস্য ও সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা বিএনপির জেষ্ঠ্য সহ সভাপতি দিলদার হোসেন সেলিম, বিএনপির কেন্দ্রীয় সদস্য ডা. শাহরীয়ার হোসেন চৌধুরী, আবুল কাহের শামীম, মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি নাসিম হোসাইন, সহ সভাপতি বদরুজ্জামান সেলিম, নোমান মাহমুদ, সাধারণ সম্পাদক আবদুল কাইয়ূম জালালী পংকী, যুগ্ম সম্পাদক আজমল বখত সাদেক, সাংগঠনিক সম্পাদক রেজাউল হাসান কয়েস লোদী, জেলার সাংগঠনিক সম্পাদক আলী আহমদ, মহানগর জামায়াতের ভারপ্রাপ্ত আমীর ডা. সায়েফ আহমদ, নায়েবে আমীর হাফিজ আবদুল হাই হারুন, সহকারি সেক্রেটারি ফখরুল ইসলাম, জেলা দক্ষিণ আমীর মাওলানা হাবীবুর রহমান, এলডিপি নেতা সাইদুর রহমান চৌধুরী রুপা, জেলা যুবদলের সভাপতি এমএ মান্নান, সাধারণ সম্পাদক মামুনুর রশীদ, জমিয়ত নেতা মাহমুদুল হাসান প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button