ইসলামী ব্যাংক ভিসা ডেবিট কার্ড উদ্বোধন

IBBLইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড নতুন প্রজন্মের ইসলামী ব্যাংক ভিসা ডেবিট কার্ড চালু করেছে। বাংলাদেশ ব্যাংকের নির্বাহী পরিচালক দাসগুপ্ত অসীম কুমার বুধবার ২০১৪ স্থানীয় এক অভিজাত হোটেলে প্রধান অতিথি হিসেবে এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন। ইসলামী ব্যাংকের ম্যানেজিং ডাইরেক্টর মোহাম্মদ আবদুল মান্নান-এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক কেএম আব্দুল ওয়াদুদ ও ভিসা’র ভারত ও দক্ষিণ এশিয়ার গ্রুপ কান্ট্রি ম্যানেজার উত্তম নায়েক।
অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন ইসলামী ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর একেএম আব্দুল মালেক চৌধুরী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর নুরুল ইসলাম খলিফা ও বায়োমেট্রিক বিডি লিমিটেড-এর চেয়ারম্যান এসএম সায়েদুল হক। এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ব্যাংকের ডেপুটি ম্যানেজিং ডাইরেক্টর মো: শামসুল হক, মোহাম্মদ আবুল বাশার, মো: হাবিবুর রহমান ভূইয়া এফসিএ, মো: মাহবুব-উল-আলম ও রফি আহমেদ বেগ।
দাসগুপ্ত অসীম কুমার প্রধান অতিথির বক্তব্যে বলেন, বাংলাদেশ স্বল্পতম সময়ে পেমেন্ট সিস্টেমের আধুনিকায়নে অভাবনীয় সাফল্য অর্জন করেছে। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের ব্যাংকগুলোও আধুনিক ও প্রযুক্তিনির্ভর নতুন নতুন সেবা চালু করছে। তিনি বলেন, ইসলামী ব্যাংকের ভিসা ডেবিট কার্ড প্রচলন ব্যাংকিং সেবায় আধুনিকায়নের একটি ধারাবাহিক উদ্যোগ। নগদ টাকা লেনদেন ও পরিবহনে নানা অসুবিধার কথা উল্লেখ করে তিনি সকলকে নিরাপদ, সহজলভ্য ও কমখরচে প্রযুক্তিনির্ভর আধুনিক ব্যাংকিং সেবা গ্রহন করতে আহবান জানান। ইলেক্ট্রনিক পদ্ধতিতে লেনদেনে যাতে কোন ধরণের জাল-জালিয়াতি ও গ্রাহক সেবায় বিঘ্ন না ঘটে সেদিকে ব্যাংকগুলোকে সতর্ক থাকার পরামর্শ দেন।
মোহাম্মদ আবদুল মান্নান সভাপতির ভাষণে বলেন, গ্রাহকদের জন্য ব্যাংকিং সেবা নিরাপদ ও সহজলভ্য করতে ইসলামী ব্যাংক সবসময় আধুনিক ও উন্নত তথ্য-প্রযুক্তির ব্যবহার করে আসছে। প্রযুক্তিনির্ভর উদ্ভাবনী ও যুতসই ব্যাংকিং সেবার মাধ্যমে তরুণ প্রজন্মসহ সকল গ্রাহককে উন্নত সেবা প্রদান করা আমাদের অঙ্গীকার। ভিসা ডেবিট কার্ড প্রচলন এই প্রক্রিয়ারই অংশ। তিনি বলেন, ভিসা ডেবিট কার্ডের মাধ্যমে ইসলামী ব্যাংক তার কল্যাণমুখী ও আধুনিক সেবা সকল গ্রাহকের দোড় গোড়ায় পৌঁছে দিতে ভূমিকা রাখবে। ইসলামী ব্যাংক ভিসা ডেবিট কার্ড অনলাইন লেনদেনের জন্য খুবই নিরাপদ উল্লেখ করে ব্যাংকের গ্রাহকদের মাঝে এটি ব্যাপকভাবে জনপ্রিয়তা পাবে বলে তিনি আশা প্রকাশ করেন।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button