সাভারে নিহত ১২৩ জনের পরিবার পেল প্রধানমন্ত্রীর সহায়তা

সাভারে রানা প্লাজা ধসে নিহতদের পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গতকাল বুধবার সকালে প্রধানমন্ত্রীর কার্যালয়ে ক্ষতিগ্রস্তদের হাতে সপ্তম দফার এই সহায়তার চেক তুল দেন তিনি। বিডিনিউজ।
নিহত ১২৩ জনের পরিবারের ১৭৫ জন সদস্য এদিন অর্থ সহায়তা পান। তাদের হাতে মোট দুই কোটি ২৬ লাখ টাকার চেক তুলে দেন প্রধানমন্ত্রী।
রানা প্লাজা ধসের ঘটনায় নিহত ৭৭৭ জনের পরিবারের এক হাজার ১৬ জনকে এ পর্যন্ত ১১ কোটি ৯৭ লাখ ৫০ হাজার টাকার আর্থিক সহায়তা দেয়া হয়েছে প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে।
এছাড়াও ওই ঘটনায় আহত ৩০ জনকে তিন কোটি ৩০ লাখ টাকার পারিবারিক সঞ্চয়পত্র দেয়া হয়েছে।
রানা প্লাজা ধসে ক্ষতিগ্রস্তদের সহায়তায় এবং আহতদের চিকিৎসায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিল থেকে এ পর্যন্ত ১৭ কোটি ৫৪ লাখ ৬৪ হাজার টাকার সহায়তা দেয়া হয়েছে। এর মধ্যে নিহত স্বেচ্ছাসেবক এজাজউদ্দিন আহমেদ চৌধুরী কায়কোবাদের চিকিৎসার জন্য ৩৫ লাখ টাকা, ২২টি হাসপাতাল ও ক্লিনিকে আহতদের চিকিৎসার জন্য এক কোটি ৪২ লাখ ১৪ হাজার টাকা এবং ডিএনএ প্রোফাইলিংয়ের জন্য ৫০ লাখ টাকা দেয়া হয়েছে এই তহবিল থেকে।
সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, রানা প্লাজার ঘটনায় নিহত ও আহতদের মধ্যে প্রধানমন্ত্রীর এই অর্থ সহায়তা অব্যাহত থাকবে। ক্ষতিগ্রস্ত পরিবারের কেউ চাকরি করতে চাইলে সে ব্যবস্থাও করা হবে।
গত ২৪ এপ্রিল সাভারে রানা প্লাজা ধসে অন্তত ১ হাজার ১৩০ জন নিহত হন, যাদের অধিকাংশই পোশাক শ্রমিক।
বুধবারও বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের পক্ষ থেকে রানা প্লাজার ঘটনায় ক্ষতিগ্রস্তদের সহায়তায় প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ তহবিলে অর্থ দেয়া হয়।
বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের বেতনের অংশ, জাতীয় বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা ও কর্মচারীদের একদিনের বেতন, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং বিজিএমইএর ডিজাস্টার অ্যান্ড রিলিফ অ্যাকাউন্ট থেকে প্রধানমন্ত্রীর হাতে অনুদানের চেক তুলে দেয়া হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button