নিউইয়র্কে ভারতীয় কনস্যুলেট ঘেরাও বাংলাদেশীদের

NYবাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ করার অভিযোগ এনে এর প্রতিবাদে নিউইয়র্কের ভারতীয় কনস্যুলেট অফিস ঘেরাও করেছে কোয়ালিশন অব বাংলাদেশি আমেরিকান অ্যাসোসিয়েশন। এ ছাড়া বাংলাদেশে সরকারবিরোধীদের ওপর নির্যাতন বন্ধের প্রতিবাদে নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট অফিসের মাধ্যমে সরকারে কাছে স্মারকলিপি দিয়েছে সংগঠনটি।
স্থানীয় সময় শুক্রবার বেলা ১১টা থেকে সাড়ে ১২টা পর্যন্ত এই কর্মসূচি পালন করে কোয়ালিশন অব বাংলাদেশী আমেরিকান অ্যাসোসিয়েশন।
ভারতীয় কনস্যুলেট অফিস ঘেরাও কর্মসূচিতে বক্তারা অভিযোগ করেন, বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে ভারত অযাচিতভাবে হস্তক্ষেপ করছে।  বাংলাদেশের রাজনৈতিক সংকটের মধ্যে সম্প্রতি সেখানে সফরে গিয়ে ভারতের পররাষ্ট্রমন্ত্রী সুজাতা সিং একটি দলের পক্ষে অবস্থান নিয়ে উস্কানিমূলক বক্তব্য দিয়েছেন।
বক্তারা আরো অভিযোগ করেন, ভারত তার গোয়েন্দা বাহিনী দিয়ে বাংলাদেশে নাশকতা চালাচ্ছে। পোশাকশিল্প ধ্বংস করার নীলনকশাও ভারতের চক্রান্ত।
ভারত ক্ষমতাসীন আওয়ামী লীগকে দিয়ে বাংলাদেশে রাজনৈতিক সংকট সৃষ্টি করে দেশকে অকার্যকর করে তুলছে বলে দাবি করেন বক্তারা। তারা এ ব্যাপারে বাংলাদেশের জনগণকে সামাজিক প্রতিরোধ গড়ে তোলার আহ্বান জানান।
একই সঙ্গে বাংলাদেশের অভ্যন্তরীণ বিষয়ে ভারত যেকোনো ধরনের অপতৎপরতা থেকে বিরত না হলে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিযার করেন বক্তারা।
ঘেরাও কর্মসূচিতে মাহবুবুর রহমানের পরিচালনায় বক্তব্য দেন আব্দুল্লাহ আল আরিফ, রাশেদ আহমেদ, নঈম উদ্দিন, মাওলানা রশিদ আহমেদ প্রমূখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button