পিন্টুকে অন্যায়ভাবে সাজা দেয়া হয়েছে : মির্জা ফখরুল

বিডিয়ারের সামগ্রিক রায়ের ব্যাপারে বিএনপির কোন মন্তব্য নেই উল্লেখ করে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকার গভীর চক্রান্তের মাধ্যমে বিএনপির কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক নাসির উদ্দিন পিন্টুকে মিথ্যা মামলায় জড়িয়ে অন্যায়ভাবে সাজা দেয়া হয়েছে।
এটাকে তিনি রাজনৈতিক উদ্দেশ্য প্রণোনিদত ও সরকারের ব্যর্থতার দায় অন্যের ঘাড়ে চাপানোর জন্য দুরভিসন্ধিকালীনভাবে তাকে শান্সি দেয়া হয়েছে বলেও মন্তব্য করেন।
মঙ্গলবার বিএনপির নয়াপল্টন কেন্দ্রীয় কার্যালয়ে হরতাল চলাকালে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।
মির্জা ফখরুল বলেন, নির্দলীয় তত্ত্বাবধায় সকারর দাবিতে হরতাল চলাকালে এখন অভিনব এ্যাকশন দেখা গেছে। আন্দোলনরত নেতাকর্মীদের দমন করার অংশ হসেবে সরকার র‌্যাব পুলশের পাশাপাশি এখন মহিলা যুবলীগের সশস্ত্র নেতাকর্মীদের মাঠে নামিয়েছে। সরকার দলীয় সাংসদ ও মহিলা যুবদলে সাধারণ সম্পাদক অপু উকিলের নেতৃত্বে সশস্ত্র সন্ত্রাসীরা সংসদ ভবন এলকায় শান্তিপূর্ণ মিছিলের উপর হামলা চালায়।
সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করে বলেন, দ্বিতীয় দিনের হরতাল কর্মসূচিতে গতকাল সন্ধ্যা থেকে এ পর্যন্ত ঢাকা মহানগরীসহ সারাদেশে ১ জন নিহত, গ্রেফতার ৬ শতাধিক, আহত দুইহাজারের অধিক, বিভিন্ন মামলায় আসামী করা হয়েছে ৯ হাজারেরও অধিক, ভ্রাম্যমান আদালত ১৩ জন নেতাকর্মীকে কারাদন্ড দিয়েছে।
প্রধানমন্ত্রীর  হরতাল প্রত্যাহার করুন এই বক্তব্যের  সমালোচনা করে ফখরুল বলেন, মাননীয় প্রধানমন্ত্রীরি নিকট খুব জানতে ইচ্ছে করে দেশব্যাপী মহাধ্বংসযজ্ঞ চালিয়ে ১৭৩ দিন হরতাল দিয়েছিলেন, তখন কোন জাতির ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেছিলেন।
কে কিভাবে বারবার ওয়াদার বরখেলাপ করেছেন জনগণ জানে উল্লেখ করে তিনি বলেন,  চালের কেজি ১০ টাকা, ঘরে ঘরে চাকরি, কৃষককে বিনামূল্যে সার বিতরণ কতটুকু হয়েছে তা সকলেই জানে।
তিনি সাবেক শিক্ষা প্রতিমন্ত্রী এহসানুল হক মিলনের প্রসঙ্গে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, এহসানুল হক মিলন গতকাল চাঁদপুরে বিভিন্ন মামলায় আদালতে হাজিরা দেয়ার জন্য ঢাকার বাইরে ছিলেন। কিন্তু গতরাতে গুলশান জব্বার টাওয়ারের ফার্মাস ব্যাংকে বোমা হামলায় তাকে আসামী করা হয়েছে।
প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে তিনি বলেন, প্রধানমন্ত্রী পদত্যাগ করে নির্দলীয় ব্যাক্তির কাছে ক্ষমতা হস্তান্তর করলেই সব সংকট সমাধান হয়ে যাবে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button