যুক্তরাজ্য জাতীয় পার্টির ২৮তম জন্ম বার্ষিকি উদযাপন

UK Jatiyapartiফজলুল হক: গত ১লা জানুয়ারী পূর্ব লন্ডনের স্থানীয় একটি হলে যুক্তরাজ্য জাতীয় পার্টির উদ্যোগে জাতীয় পার্টির ২৮তম জন্ম বার্ষিকি কেক কাটার মাধ্যমে পালিত হয়। এতে সভাপতিত্ব করেন যুক্তরাজ্য জাতীয় পার্টির সভাপতি জনাব মুজিবুর রহমান।
ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জনাব সামছুল ইসলাম সেলিম ও যুক্তরাজ্যস্থ যুবসংহতির সভাপতি জনাব মাসুক আহমদের যৌথ পরিচালনায় অনুষ্টিত সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন আয়াজ আলী ।
সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পল্লীবন্ধু হুসেন মোহাম্মদ এরশাদের বিশেষ উপদেষ্ঠা বর্তমান প্রজন্মের উদীয়মান রাজনৈতিক ব্যক্তিত্ব, জাতীয় র্পাটির আশার আলো এবং ভবীষ্যৎ পরিকল্পনার কান্ডারী জনাব ববী হাজ্জাজ । প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, তিনি বাংলার মানুষের বর্তমান অবস্থার পরিপ্রেক্ষিতে এরশাদের হাতকে শক্ত করার লক্ষ্যে এবং প্রিয় মাতৃভূমির ১৬ কোটি মানুষের নির্যাতনের বিষয়ে চিন্তা করে দেশের মানুষের সাহায্যে এগিয়ে আসতে এরশাদের মুখপাত্র হিসাবে রাজনৈতিক পদক্ষেপ নেয়াতে তাকে দেশের বাহিরে আসতে বাধ্য করা হয় । বর্তমান সরকার চায়না কোন মানুষ তাদের বিরুদ্দে আওয়াজ তুলুক, তারা চায় একনায়কত্ব শাসন ব্যবস্থা প্রতিষ্ঠা করে দেশের মানুষকে শোষণ করতে, দেশের মানুষের মৌলিক অধিকার খর্ব করে এধরনের কার্য্যকলাপ বাংলার মাটিতে ঘটাতে দেয়া যেতে পারে না, এতে সকলের সহায়তায় দেশে বিদেশে দুর্বার আন্দলোন গড়ে তুলার আহ্বান জানান ।
উক্ত সভায় স্বাগত বক্তব্য রাখেন যুক্তরাজ্য জাতীয় র্পাটির সভাপতি জনাব মোহাম্মদ মুজিবুর রহমান, যুক্তরাজ্যস্থ বিভিন্ন অঞ্চল থেকে আগত জাতীয় র্পাটির এবং কমিউনিটি নেতারা ।  আরও বক্তব্য রাখেন সহসভাপতি জনাব আব্দুল হাই জানাব নিজাম উদ্দিন, যুক্তরাজ্য জাতীয় র্পাটির ইউরোপিয়ান উপদেষ্ঠা এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক জনাব সামছুল ইসলাম সেলিম, যুক্তরাজ্য জাতীয় পার্টির উপদেষ্টা জনাব খন্দকার ফরিদ উদ্দিন, জনাব আনোয়ার হোসেন, আবদুর রহিম খালিক, যুক্তরাজ্য জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক জনাব সাহেদ আহমদ, তানভীর আহমদ সহসভাপতি ছাত্রসমাজ, যুক্তরাজ্য যুবসংহতির সভাপতি জনাব মাসুক আহমদ, জনাব আজম খান, সভায় জাতীয় পার্টির নেতৃ বৃন্দের মধ্যে আরও উপস্থিত ছিলেন সর্বজনাব, আলহাজ আয়াজ আলী, আব্দুল হান্নান, বদরুল হক চৌধুরী, খন্দকার মহি উদ্দিন, তাজ উদ্দিন, হারুন মিয়া, প্রমুখ । সভায় প্রত্যেক বক্তাই দ্ব্যার্থহীন ভাষায় এরশাদের আশু মুক্তির জোর দাবী জানান এবং আরও বলেন বর্তমানে দেশের মানুষ বাকরুদ্ধ এবং একধরনের গৃহবন্ধীর মত বাক স্বাধীনতা হীনতায় দীনাতিপাত করছেন । উক্ত সভায় আরও ঘোষণা করা হয় এইচ এম এরশাদের আশু মুক্তির জন্য আগামী মঙ্গলবার ৭ই জানুয়ারী ২০১৪ ইং তারিখে বিকাল ২ঘটিকার সময় যুক্তরাজ্য র্পালাম্যান্ট হাউছের সম্মুখে বিক্ষুভ প্রদর্শন করা হবে । উক্ত বিক্ষুভ মিছিলে যুক্তরাজ্যে বসবাসরত প্রবাসী দেশ প্রেমী ভাইবোনদেরকে দলে দলে যোগদান করার জন্য বিনীতভাবে আহ্বান জানানো হয় । সভায় বাংলাদেশে জাতীয় পার্টির পক্ষে জন্মদিন উদযাপিত করতে বর্তমান সরকার দেয়া হয় নাই যার জন্য সকল বক্তাই ইহার তীব্র নিন্দা প্রকাশ করেন । পরিশেষে সভাপতির সমাপনী বক্তব্যে সকলকে ধন্যবাদ জ্ঞাপণ করে সকলের সহযোগিতা কামনা  করেন ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button