কনজারভেটিব প্রার্থী মিনা রহমানের কৃতজ্ঞতা প্রকাশ

Minaসর্বস্থরের বার্কিংবাসী ভোটার ও সমর্থকদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সদ্য সমাপ্ত নির্বাচনে বাকিং আসনের কনজারভেটিভ দলীয় এমপি প্রার্থী মিনা রহমান, সেই সাথে তিনি এই আসনে লেবার দলের বিজয়ী প্রার্থী মার্গারেট হজকে অভিনন্দন জানিয়েছেন।
সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে মিনা রহমান বলেন, বার্কিং বর্ণবাদ বিদ্যমান এলাকা হিসেবে পরিচিত এবং ওয়ার্কিং ক্লাস সাধারন মানুষের বসবাস। যুগ যুগধরে এই আসনে শক্ত অবস্থানে রয়েছে লেবার পার্টি। এই এলাকায় কনজারভেটিবের অবস্থান নেই বললেই চলে। এটি আমার প্রথম নির্বাচন। এর পূর্বে আমি আর কোন সময় নির্বাচন করিনি। আমাকে যারা সমর্থন করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। আমার কর্মী সমর্থকদের পরিশ্রমের ফলে সাত হাজারেরও বেশী ভোট পেয়েছি। কোন সময় এই আসনে কনজারভেটিব এতো ভোট পায়নি।
মিনা রহমান বলেন, এই আসনে প্রতিদ্বন্দিতা করে আমার দলের অন্যতম নেতা হোম সেক্রেটারী থেরেসা মে পেয়েছিলেন মাত্র ১,৯৭৬ ভোট। এবারে এই আসনে কনজারভেটিবের ভোট বেড়েছে। এতে আমি সন্তুষ্ট, আমার বিশ্বাস একটি দিন এই আসটি কনজারভেটিবের দখলে আসবেই। এটি ছিল আমার জন্যে একটি যুদ্ধ, আর এখান থেকে আমি অনেক অভিজ্ঞতা অর্জন করেছি।
মিনা রহমান আরো বলেন, ডেবিড ক্যামেরুন, থেরেসা মে, মারগারেট থ্যাসারের মতো প্রার্থীরা ৩/৪টি আসনে এর আগে নির্বাচিত হয়েছেন। আমি বিজয়ী হতে পারিনি এতে হতাশ হওয়ার কোন কারন নেই, আমার কাছে সবচেয়ে গুরুত্ব পূর্ণ বিষয় হলো আমার দল কনজারভেটিব পার্টি একক সংখ্যাগরিষ্টতা নিয়ে জয়ী হয়েছে। আমি বার্কিং এর মানুষের পাশে আছি এবং থাকবো। বার্কিংবাসী সব সময় সুখ দুঃখে আমাকে কাছে পাবে।
উল্লেখ্য এই আসনে লেবার প্রার্থী মারগরেট হজ ভোট পেয়েছেন ২৪হাজার ৮২ ভোট এবং ইউকিপ প্রার্থী রজার ভেট পেয়েছেন ৯জাহাজার ৫৫৪ ভোট। মিনা রহমানের প্রাপ্ত ভোট হচ্ছে সাত হাজার ১৯।
মিনা রহমান দুঃখ প্রকাশ করে বলেন, নির্বাচনের দিন তিনি একটি ভোট কেন্দ্রের বাইরে দাড়িয়ে তার এক আত্মীয়ের সাথে বাংলাতে কথা বলছিলেন, এমন সময় তার প্রতিদ্বন্দি মার্গ্রাটেট হ্জ অযাচিত ভাবে বললেন বার্কিংকে টাওয়ার হ্যামলেটস বানানো যাবেনা, এবং এখানে বাংলা কথা বলা যাবেনা।
মিনা রহমান বলেন, মার্গারেট হজ্রে এহেন আচরনে আমি মর্মাহত হয়েছি, শুধু আমি কেন উপস্থিত সকলেই ব্যাথিত হয়েছেন একজন রাজনীতিবিদ এবং জনপ্রতিনিধি যিনি বাঙ্গালীদের ভোটে নির্বাচিত হয়ে বাঙ্গালীদের কটাক্ষ করলেন তা সত্যিই দুঃখ জনক।
লেবার দল থেকে বিজয়ী তিন বাঙ্গালী প্রার্থী টিউলিপ সিদ্দিক, রুপা হক ও রুশনারা আলীকে বিজয়ী হওয়ার জন্যে অভিনন্দন জানিয়েছেন মিনা রহমান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button