সন্দেহভাজনদের সঙ্গে সন্ত্রাসের সংশ্লিষ্টতা নেই

Malaysiaচুরি করা পাসপোর্ট নিয়ে মালয়েশিয়ার নিখোঁজ বিমানে ভ্রমণ করা দুজনের একজন ইরানি। তার সঙ্গে কোনো সন্ত্রাসী গোষ্ঠীর যোগ সূত্র নেই বলে দাবি করেছে মালয়েশিয়ার পুলিশ। মঙ্গলবার বিবিসি অনলাইনের খবরে এ কথা জানানো হয়।
মালয়েশিয়ার পুলিশ জানায়, চোরাই পাসপোর্ট ব্যবহারকারী দুজনের মধ্যে তারা একজনের পরিচয় শনাক্ত করেছে। পৌরিয়া নূর মোহাম্মদ মেহেরদাদ নামে ওই যাত্রী ইরানি।
১৯ বছর বয়সী মোহাম্মদ মেহেরদাদ জার্মানিতে যাচ্ছিলেন বলে জানিয়েছে পুলিশ।
মালয়েশিয়ার পুলিশ প্রধান খালিদ আবু বকর বিবিসি’কে জানান, যাকে ১৯ বছর বয়সী পৌরিয়া নূর মোহাম্মেদ মেহেরদাদ হিসেবে শনাক্ত করেছে সে কোনো সন্ত্রাসী গোষ্ঠীর সদস্য নয় বলে  মনে করা হচ্ছে। তার জার্মানির ফ্রাঙ্কফুর্টে যাওয়ার পরিকল্পনা ছিল। সেখানে মা তার জন্য অপেক্ষা করছিলেন। তার মা পুলিশের সঙ্গে যোগাযোগ করেছেন।
আবু বকর জানান, ছেলেকে না পেয়ে তিনি মালয়েশীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করেছেন।
চোরাই পাসপোর্ট ব্যবহারকারী দ্বিতীয় ব্যক্তির পরিচয় শনাক্ত করতে চেষ্টা চালাচ্ছে মালয়েশীয় কর্তৃপক্ষ।
এর আগে কর্তৃপক্ষ জানিয়েছিল, বিমানে দুজন সন্দেহভাজন যাত্রী ছিলেন। চুরি করা পাসপোর্ট নিয়ে ওই বিমানে আরোহী হয়েছিলেন তারা। বিমানবন্দরের ক্লোজড সার্কিট ক্যামেরায় ধারণ করা ভিডিও ফুটেজ দেখে তাদের চিহ্নিত করা হয়েছে।
প্রসঙ্গত, ২২৭ যাত্রী ও ১২ ক্রু‘বাহী বোয়িং ৭৭৭-২০০ সিরিজের বিামনটি স্থানীয় সময় শুক্রবার রাত ১২টা ৪১ মিনিটে বেইজিংয়ের উদ্দেশে কুয়ালালামপুর ছেড়ে যায়। এর দুই ঘণ্টা পর ভিয়েতনামের আকাশসীমায় নিখোঁজ হয় উড়োজাহাজটি। উড়োজাহাজটি সকাল ৬টা ৩০ মিনিটে চীনের রাজধানীতে পৌঁছানোর কথা ছিলো।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button