লন্ডনে বিবিসি কার্যালয়ের সামনে বিক্ষোভ

bbcযুক্তরাষ্ট্রে তিন তরুণ মুসলিম শিক্ষার্থী হত্যার ঘটনা ধামাচাপা দেয়ায় বৃটিশ ব্রডকাস্টিং করপোরেশন-বিবিসি কার্যালয়ের সামনে বিক্ষোভ করেছেন ব্রিটেনের মুসলিমরা।
গত ১১ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনার চ্যাপেল হিলে এক খৃস্টান বন্দুকধারী ওই তিন মুসলিম তরুণ শিক্ষার্থীকে হত্যা করে যাদের দুজনই নারী। আরটিএনএন।
বিবিসি ও সিএনএনসহ যুক্তরাষ্ট্র ও ইউরোপের মূলধারার প্রায় সবক’টি গণমাধ্যম প্রথমে ওই বর্বর ঘটনার খবর প্রকাশ করেনি। শেষ পর্যন্ত খবরটি প্রকাশ করলেও ধর্ম ও জাতি-বিদ্বেষী ঘটনাটিকে দুর্ঘটনা হিসেবে চালিয়ে দেয়।
গণমাধ্যমের এই বর্ণবাদী আচরণের প্রতিবাদে শুক্রবার কয়েকশ’ বৃটিশ মুসলিম লন্ডনে বিবিসি কার্যালয়ের সামনে বিক্ষোভ করে। এ সময় তারা ‘মুসলিমদের জীবনও মূল্য আছে/ বর্ণবাদের বিরুদ্ধে রুখে দাঁড়াও/ইসলাম-বিদ্বেষকে না বলো’ প্রভৃতি স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড ও ব্যানার বহন করেন।
বিক্ষোভের সময় দেয়া বিবৃতিতে তারা চ্যাপেল হিলের হত্যকান্ডকে ধর্ম ও জাতি-বিদ্বেষ বলে আখ্যায়িত করেন। এতে বলা হয়, মুসলমানদেরকে সব সময় সন্ত্রাসী হিসেবে দেখানো হয়। কিন্তু যখন মুসলিমরা ঘৃণা-বিদ্বেষের মতো সন্ত্রাসের শিকার হয় তখন গণমাধ্যমগুলো তা এড়িয়ে যায়।
গত ১১ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্রের নর্থ ক্যারোলিনার চ্যাপেল হিলে দিয়া শ্যাডি বারাকাত, তার স্ত্রী ইউসর মোহাম্মদ ও তার বোন রেজনকে তাদের বাসায় মাথায় গুলী করে হত্যা করে প্রতিবেশী এক খৃস্টান। এ ঘটনায় হত্যাকারী ক্রেইগ হিকসকে আটক করা হয়েছে।
ক্রেইগ হিকসের টুইটারে ইসলাম ও মুসলিম-বিদ্বেষী বক্তব্য পাওয়া গেছে। কিন্তু পশ্চিমা গণমাধ্যম হত্যাকান্ডকে গাড়ি পার্কিং নিয়ে বিবাদ হিসেবে দেখানোর চেষ্টা করে। কিছু গণমাধ্যম হিকসকে নাস্তিক হিসেবে প্রচার করতে থাকে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button