ইউরোপে ল্যাপটপ বিক্রি বন্ধ করছে স্যামসাং

Samsungতরিকুর রহমান সজীব: ইউরোপের বাজারে ল্যাপটপ বিক্রি বন্ধ করে দিতে যাচ্ছে দক্ষিণ কোরিয়ার প্রযুক্তি পণ্য নির্মাতা স্যামসাং। সব ধরনের ল্যাপটপ মডেলের মধ্যে সর্বশেষ বাজারে নিয়ে আসা ক্রোমবুকগুলোও রয়েছে। সাম্প্রতিক সময়গুলোতে ল্যাপটপ ইউনিট থেকে স্যামসাং লাভের মুখ দেখায় তাদের নতুন এই সিদ্ধান্ত বিস্মিত করেছে প্রযুক্তি বিশ্লেষকদের।
এক বার্তায় স্যামসাং জানিয়েছে, ইউরোপের বাজারকে আর তারা ল্যাপটপের জন্য আদর্শ মনে করছে না। এই বার্তায় তারা বলেছে, ‘বাজারের প্রয়োজনীয়তা এবং চাহিদার সাথে দ্রুত আমরা খাপ খাইয়ে নিতে চাই। ইউরোপের বাজারে আমরা ক্রোমবুকসহ সব ধরনের ল্যাপটপ বিক্রি বন্ধ করে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছি। এই সিদ্ধান্ত কেবল ইউরোপের বাজারের জন্যই এবং এর সাথে অন্য কোনো অঞ্চলের বাজারকে মিলিয়ে ফেলা ঠিক হবে না। তবে আমরা বাজার পরিস্থিতির ওপর সবসময়ই নজর রাখব এবং প্রয়োজন অনুযায়ী সমন্বয় করে চলব।’
ইউরোপের বাজারের জন্য এই সিদ্ধান্ত কার্যকরী হলেও বিশ্বের অন্যান্য অঞ্চলের জন্যও স্যামসাং একই ধরনের সিদ্ধান্ত গ্রহণ করতে পারে ধারণা করছেন প্রযুক্তি বিশ্লেষকরা। মূলত স্মার্টফোন আর ট্যাবলেট পিসিতে স্যামসাংয়ের সাফল্য ল্যাপটপ বা নোটবুকের দিক থেকে তাদের মনোযোগ সরিয়ে নিয়েছে। স্মার্টফোন আর ট্যাবলেট পিসির বাজারে নিজেদের অবস্থানকে আরও শক্তিশালী করে তুলতেই এই ধরনের সিদ্ধান্ত স্যামসাংয়ের। উল্লেখ্য, কিছুদিন আগে আরেক নোটবুক নির্মাতা জাপানের সনিও নিজেদের ল্যাপটপ বা নোটবুক ইউনিটকে বিক্রি করে দেওয়ার পরিকল্পনার কথা জানিয়েছে।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button