এবিএম মূসাকে যথার্থ সম্মান দেয়নি আ’লীগ : এমাজ উদ্দীন

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি অধ্যাপক ড. এমাজ উদ্দীন আহমেদ বলেছেন, এবিএম মূসার মতো সাহসী সাংবাদিক গণতন্ত্রের জন্য খুবই প্রয়োজন। তিনি অন্যায়ের বিরুদ্ধে সব সময় আপসহীন ছিলেন। শেষ বয়সে তিনি আওয়ামী লীগের অনৈতিক কার্যকলাপের কঠোর সমালোচনা করেছিলেন। এ কারণে মুক্তিযোদ্ধা ও সাবেক সংসদ সদস্য হলেও তার মৃত্যুর পরেও আওয়ামী লীগ তাকে যথাযথ মর্যাদা দেয়নি।
গতকাল রোববার জাতীয় প্রেস কাবে ডেমোক্র্যাটিক মুভমেন্ট আয়োজিত কালজয়ী সাংবাদিক এবিএম মূসার স্মরণসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন। এতে সভাপতিত্ব করেন আয়োজক সংগঠনের উপদেষ্টা শাহাদাত হোসেন সেলিম।
এমাজ উদ্দীন আহমেদ আরো বলেন, সংসদে কারো সম্পর্কে কথা বলতে গেলে তাকে সংসদে উপস্থিত থাকতে হয় এবং তার বক্তব্য দেয়ার সুযোগ থাকতে হয়। তারেক রহমান একজন তরুণ; কিন্তু তিনি একটি বড় দলের সিনিয়র নেতা। তিনি সংসদে উপস্থিত না থাকলেও তার সম্পর্কে সংসদে নির্লজ্জভাবে কথা বলা হচ্ছে।
বিশেষ অতিথির বক্তব্যে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, আওয়ামী লীগের প্রয়োজন ফুরিয়ে গেলেই তারা তাকে আর সম্মান দিতে জানে না। সাংবাদিক মূসা এক সময় আওয়ামী লীগের এমপি থাকলেও শেষ সময়ে সরকারের সমালোচনা করায় তাকে শেষ সম্মান দেয়নি তারা।
বাংলাদেশ সম্মিলিত পেশাজীবী পরিষদের ভারপ্রাপ্ত আহ্বায়ক ও সাংবাদিক নেতা রুহুল আমিন গাজী বলেন, আওয়ামী লীগ ও গণতন্ত্র একসাথে চলতে পারে না। এবিএম মূসাকে সম্মান না করে আওয়ামী লীগ আবারো তা প্রমাণ করেছে।
সভায় আরো বক্তব্য রাখেন, জাতীয় প্রেস কাবের সভাপতি কামাল উদ্দিন সবুজ, সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমদ, স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাছের মুহাম্মদ রহমাতুল্লাহ, ডেমোক্র্যাটিক মুভমেন্টের সভাপতি আজিজুল হাই সোহাগ, সাধারণ সম্পাদক মাহমুদুল করিম খান প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button