শাহজালাল মসজিদ ম্যানচেস্টারে হজ্জযাত্রী সম্বর্ধনা ও হজ্জ সেমিনার অনুষ্ঠিত

Shah Jalal Mosqueম্যানচেস্টারের ঐতিহ্যবাহী শাহজালাল মসজিদ এবং ইসলামিক সেন্টারের উদ্যোগে গত ২৯শে সেপ্টেম্বর রবিবার এক হজ্জযাত্রী সম্বর্ধনা ও হজ্জ সেমিনারের আয়োজন করা হয়। সিলেট ট্রাভেলস এর সৌজন্যে অনুষ্ঠিত এ সম্বর্ধনা অনুষ্ঠান পরিচালনা করেন আনজুমানে আল ইসলাহ নর্থওয়েস্ট ডিভিশনের সেক্রেটারী ও শাহজালাল মসজিদের ইমাম মাওলানা খায়রুল হুদা খান। মসজিদের চেয়ারম্যান আলহাজ্ব আলাউদ্দীন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন দারুল হাদীস লাতিফিয়া লন্ডনের শিক্ষক শায়খ মাওলানা মারুফ আহমদ। বক্তব্য রাখেন মসজিদের সাবেক ইমাম হাফিজ মাওলানা সৈয়দ ফজলুর রহমান, আনজুমানে আল ইসলাহ নর্থওয়েস্ট ডিভিশনের প্রেসিডেন্ট মাওলানা ফখরুল হাসান রুতবাহ, হাফিজ জামাল হোসাইন, মসজিদের ভাইস চেয়ারম্যান আলহাজ্ব আনসার খান, সিলেট ট্রাভেলসের সত্ত্বাধিকারী হাসান মতিন সিপার, সৈয়দ আতাউর রহমান পান্নু প্রমুখ।
শাহজালাল মসজিদের হিফ্জ শাখার শিক্ষক হাফিজ সৈয়দ কামালের কুরআন তিলাওতের মাধ্যমে সূচিত মাহফিলে কমিটি নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জয়েন্ট সেক্রেটারী রুহুল আমিন চৌধুরী মামুন, ট্রেজারার আলহাজ্ব আবদুল হান্নান, আলহাজ্ব আবুল কালাম, সোনাফর উল্লাহ, মজম্মিল আলী, আমিনুল ইসলাম প্রমুখ।
গ্রেটার ম্যানচেস্টারের বিভিন্ন স্থান থেকে বিপুল সংখ্যক হজ্জযাত্রী ও মুসল্লীগণের উপস্থিতে সুললিত কন্ঠে কিরাত ও ইসলামী সঙ্গীত পরিবেশন করে শাহজালাল মসজিদের হিফ্জ বিভাগের শিক্ষার্থীরা।
মাহফিল শেষে মসজিদের অন্যতম প্রতিষ্ঠাতা ও আনজুমানে আল ইসলাহ ইউকে এর প্রতিষ্ঠাতা প্রেসিডেন্ট মরহুম আবদুল মতিন সাহেবের মৃত্যুবার্ষিকী উপলক্ষে এক মিলাদ ও দু’আ মাহফিল অনুষ্ঠিত হয়।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button