ধর্ষণের ভুয়া অভিযোগ করে ধরা খেলেন ব্রিটিশ তরুণী

FakeRapeলন্ডনের আন্ডারগ্রাউন্ড রেলওয়ের এক নারী শ্রমিককে ধর্ষণের ভূয়া অভিযোগ করে পুলিশের ১০০ ঘন্টা সময়ের অপচয় ও ন্যায় বিচারের প্রক্রিয়াকে বিপথগামী করার অপরাধে আট মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। বিচারকরা তার বিরুদ্ধে ধর্ষণের সত্যিকার ভিকটিমদের প্রতি পরিহাসের অভিযোগও করেন।
কমফোর্ট জিনুসা নামের ২৩ বছর বয়সী ওই নারী শ্রমিক ২০১৩ সালের অক্টোবরের এক সকালে এক অ্যাকাউন্ট্যান্ট ও তার বন্ধুর বিরুদ্ধে আগের রাতে তার উপর যৌন হামলা চালানোর অভিযোগ করেন। কিন্তু পুলিশ তদন্তে দেখতে পেয়েছে আসলে ওই লোকের ‍উপর ক্ষুব্ধ হয়ে জিনুসা ওই ভূয়া অভিযোগটি করেন।
তদন্তে দেখা গেছে, ওই অ্যাকাউন্ট্যান্ট আগের রাতে জিনুসার সঙ্গে সময় কাটানোর পর তাকে নিজ গাড়িতে করে বাড়ি পৌঁছে দেওয়ার প্রস্তাব করে। কিন্তু গাড়িটি কোথায় পার্ক করা ছিল তা ভুলে গেলে জিনুসাকে বন্ধুর সঙ্গে ৪৫ মিনিট দাঁড় করিয়ে রাখেন ওই অ্যাকাউন্ট্যান্ট। ধারণা করা হচ্ছে, এতেই ক্ষুব্ধ হয়েই ধর্ষণের অভিযোগ করেন জিনুসা।
এমনকি তদন্তে এও দেখা গেছে যে, যে সময় তার উপর যৌন হামলা চালানো হয়েছে বলে অভিযোগ করেন জিনুসা এর কিছুক্ষণ পরই তিনি ওই দুইজনের সঙ্গে ফোনে হাসি-ঠাট্টা করে আলাপ করছিলেন। শুধু তা-ই নয়, অভিযোগের পর ধর্ষণের আলামত পরীক্ষা করে দেখার জন্য মেডিকেল টেস্ট করাতেও রাজি হন নি জিনুসা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button