যুক্তরাষ্ট্রে নিজ গাড়িতে পুলিশ খুন

USAযুক্তরাষ্ট্রের নিউ অর্লিন্সে এক আসামিকে গ্রেফতার করে কারাগারে নেয়ার পথে গুলিতে নিহত হয়েছেন এক পুলিশ কর্মকর্তা। গ্রেফতারকৃত ট্রাভিস বয়েসই ওই পুলিশকে হত্যা করে পালিয়ে গেছে বলে ধারণা করছে নিউ অর্লিন্স পুলিশ। তাকে গ্রেফতারে বড় ধরণের অভিযান শুরু হয়েছে আবার।
পিছমোড়া করে হাতকড়া পরানো বয়েসকে গাড়িতে উঠিয়ে নিউ অর্লিয়েন্সের প্যারিশ কারাগারে দিকে রওয়ানা হয়েছিলেন নিহত পুলিশ কর্মকর্তা ড্যারিয়েল হলওয়ে (৪৫) । ২২ বছর ধরে পুলিশে চাকরি করা অভিজ্ঞ এই কর্মকর্তার গাড়িটি একটি বৈদ্যুতিক খুঁটির সঙ্গে ধাক্কা খেয়ে বিধ্বস্ত হওয়ার পর ভিতরে তার গুলিবিদ্ধ মৃতদেহ পাওয়া যায়।
৩৩ বছর বয়সী বয়েসকে আর গাড়িতে পাওয়া যায়নি, জানিয়েছে পুলিশ।
কীভাবে হলওয়ে নিহত হলেন তা পরিষ্কার না হলেও পুলিশ বয়েসকেই সন্দেহ করছে। কিন্তু হলওয়ে যখন গাড়িটি চালানো শুরু করেন বয়েসের হাত পিছমোড়া করে হাতকড়া লাগানো ছিল।
এক বিবৃতিতে পুলিশ বলেছে, “প্রাথমিক তদন্তানুযায়ী, গাড়ি চলার সময় গাড়ির ভিতরেই বয়েস পুলিশ কর্মকর্তা হলওয়েকে গুলি করে। গাড়িটি বৈদ্যুতিক খুঁটিতে ধাক্কা খাওয়ার পর বয়েস সেখান থেকে পালিয়ে যায়।”
এক সংবাদ সম্মেলনে পুলিশ সুপার মাইকেল হ্যারিসন বলেছেন, পিছমোড়া করে হাতকড়া পড়ানো থাকলেও বয়েস কোনোভাবে কাঁধ ঘুরিয়ে তার শরীরের সামনের দিকে রাখা আগ্নেয়াস্ত্রের নাগাল পেয়েছিলেন এবং তা দিয়ে গুলি করেছিলেন।
কিন্তু বয়েস অস্ত্র কোথা থেকে পেয়েছিলেন তা অপরিষ্কারই রয়ে গেছে, কারণ হলওয়ের সার্ভিস পিস্তল তার হোলস্টারেই ছিল এবং তা থেকে গুলি করা হয়নি বলে জানিয়েছেন হ্যারিসন।
তবে হলওয়ে বয়েসকে গ্রেপ্তাকারি পুলিশ কর্মকর্তা ছিলেন না বলেও নিশ্চিত করেছেন হ্যারিসন। নিহত হলওয়েকে নিজের ব্যক্তিগত বন্ধু পরিচয় দিয়ে তাকে ‘খুব অভিজ্ঞ এক কর্মকর্তা’ বলে বর্ণনা করেছেন তিনি।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button