বিমানের সাথে বিসিএ‘র সমঝোতা চুক্তি

টিকেটে সর্বোচ্চ ১৫ ভাগ পর্যন্ত মূল্য ছাড় পাবেন ক্যাটারার্সরা

BCAইব্রাহিম খলিল: বাংলাদেশ পর্যটন কর্পোরেশনের পর এবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সাথে মেমোরেন্ডাম অব আন্ডাস্টেন্ডিং (এমওইউ) চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ ক্যাটারার্স  এসোসিয়েশন (বিসিএ)। এই চুক্তির মাধ্যমে বিমান ভ্রমনে বিসিএ’র সদস্যরা টিকেটে সবোচর্চ ১৫% পর্যন্ত মূল্য ছাড় সুবিদা পাবেন। গত মঙ্গলবার সেন্ট্রাল লণ্ডনের বিসিএ অফিসে আয়োজিত এ চুক্তি স্বাক্ষর অনুষ্ঠিত হয়। বিমানের কান্ট্রি ম্যানেজার আতিক রহমান চিশতী ও বিসিএ প্রেসিডেন্ট পাশা খন্দকার সমঝোতা চুক্তিতে স্বাক্ষর করেন।
বিমান ও বিসিএ’র যৌথ এই চুক্তির মাধ্যমে বিসিএ’র এক্সিকিউটিভ কমিটির সদস্যরা টিকিট ক্রয়ের ক্ষেত্রে ১৫ ভাগ এবং সাধারন সদস্যরা সবোর্চচ ৯ ভাগ পর্যন্ত মূল্য ছাড় সুবিধা পাবেন। এছাড়াও একজন সদস্য পর পর ৪ বার বিমান ভ্রমন করলে গোল্ড কার্ড সুবিধা পাবেন। বিমানের ওয়েবসাইটে থেকে অনলাইনে কিংবা ট্রাভেল এজেন্সির মাধ্যমেও দেশের যে কোন জায়গা থেকে এই সুবিধা গ্রহন করা যাবে। বিসিএ’র আইডি ব্যবহার করে সংগঠনের সদস্য এমনকি তাদের পরিবারের সদস্যরাও এই মূল্য ছাড়  সুবিধা ভোগ করতে পারবেন। একজন সদস্য বছরে সর্বোচচ ২০টি টিকেট ক্রয়ের ক্ষেত্রে এই সুবিধা ভোগ করতে পারবেন বলে সমঝোতা চুক্তিতে উল্লেখ করা হয়েছে।
বিসিএ’র সেক্রেটারী জেনারেল এম এ মুনিমের পরিচালনায় অনুষ্ঠানে বিমানের কান্ট্রি ম্যানেজার বলেন, বিসিএ কমিউনিটির একটি বিশাল সংগঠন। এই সংগঠনের সাথে জড়িতদের একটি বিশাল অংশ এয়ারলাইন্সগুলোর বিজনেস ক্লাস টিকিট ক্রয় করে থাকেন। যদিও তারা দীর্ঘদিন যাবৎ অন্যান্য এয়ারলাইন্সের সেবা নিচেছন। বিমান তাদের আবারো ফিরিয়ে আনতে চায়। এ ক্ষেত্রে বিমানের পাশাপাশি বিসিএ’র সদস্যরাও উপকৃত হবেন। তিনি আশাবাদ ব্যক্ত করেন, বিমানের বিজনেস ক্লাস টিকিট বিক্রিতে যে লোকসান চলছিলো এই চুক্তির মাধ্যমে তা কাটিয়ে উঠতে সক্ষম হবে। এছাড়াও বিমানের সেবার মান উন্নয়ন ও নিয়মিত শিডিউল বজায় রাখার ব্যাপারে দৃর অঙ্গিকার ব্যক্ত করেন আতিক রহমান চিশতী।
চুক্তি স্বাক্ষর শেষে স্বাগত বক্তব্যে বিসিএ’র প্রেসিডেন্ট পাশা খন্দকার বলেন, বাংলাদেশের জাতীয় প্রতিষ্ঠান ও সংস্থাগুলোর সাথে বৃটেন প্রবাসীদের একটি সেতু বন্ধন রচনা করতে চায় বিসিএ। এরি ধারাবাহিকতায় বিমানের মতো একটি গুরুত্বপূর্ন প্রতিষ্ঠানের সাথে আমরা চুক্তিবদ্ধ হলাম। এর  মাধ্যমে বিমান এবং বিসিএ দুটি প্রতিষ্ঠানই লাভবান হবে। পাশাপাশি দেশের এয়ারলাইন্স বিমান ভ্রমনে প্রবাসীরা আরো বেশী উদ্ভুদ্ধ হবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।
সারা দেশের ক্যাটারার্সদের বিমান ভ্রমনে উৎসাহিত করতে বিসিএ কাজ করবে বলে প্রতিশ্র“তি দেন বিসিএ’র সেক্রেটারী জেনারেল এম এ মুনিম। তিনি বলেন এর মাধ্যমে ক্যাটারার্সদের সাথে বিমানের সুন্দর সম্পর্ক তৈরী হবে।
চুক্তি স্বাক্ষর শেষে বিমানের কান্ট্রি  ম্যানেজার আতিক রহমান চিশতীকে বিমানের বর্তমান সার্ভিস ও শিডিউল সম্পর্কে বিভিন্ন প্রশ্ন করেন অনুষ্ঠানে উপস্থিত বিসিএ‘র  এক্সিকিউটিভ মেম্বাররা। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিসিএ’র সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কামাল ইয়াকুব, এনামুল হক চৌধুরী, মোজাহিদ আলী চৌধুরী, মোহাম্মদ  ইউসুফ সেলিম, ওলি খান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফজল উদ্দিন, প্রেস এন্ড পাবলিকেশনস সেক্রেটারী আনিছ চৌধুরী, ট্রেনিং সেক্রেটারী হেলাল মালিক, কালচারাল সেক্রেটারী সৈয়দ হাসান, মোহাম্মদ নাছির উদ্দিন, রফিক মিয়া, হাফিজ খান ও আব্দুল খালিক চৌধুরী প্রমুখ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button