আইবিসিএফএর চেয়ারম্যান জাহের, নজরুল-বদিউর ভাইস চেয়ারম্যান

IBইসলামিক ব্যাংকস কনসালটেটিভ ফোরাম (আইবিসিএফ)-এর চেয়ারম্যান হিসেবে ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের বোর্ড অব ডিরেক্টর্স-এর চেয়ারম্যান অধ্যাপক আবু নাসের মোহাম্মদ আবদুজ জাহের এবং ভাইস চেয়ারম্যান হিসেবে এক্সিম ব্যাংকের বোর্ড অব ডিরেক্টর্স-এর চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার ও আল-আরাফাহ ইসলামী ব্যাংক লিমিটেড-এর বোর্ড অব ডিরেক্টর্স-এর চেয়ারম্যান বদিউর রহমান পুনর্নির্বাচিত হয়েছেন।
সম্প্রতি, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) সভাকক্ষে ইসলামিক ব্যাংকস কনসালটেটিভ ফোরামের (আইবিসিএফ) ৪৩তম সভায় এ নির্বাচন অনুষ্ঠিত হয়।
চেয়ারম্যান অধ্যাপক আবু নাসের মোহাম্মদ আবদুজ জাহের ১৯৪৮ সালের ১ জুলাই নোয়াখালীর কোম্পানীগঞ্জে জন্মগ্রহণ করেন। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে মাস্টার্স ডিগ্রি লাভ করেন। বর্তমানে তিনি ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেডের বোর্ড অব ডিরেক্টর্সের চেয়ারম্যান এবং ইবনে সিনা ফার্মাসিউটিক্যালস ইন্ডাস্ট্রি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।
তিনি ইন্ডাস্ট্রিয়ালিস্ট অ্যান্ড বিজনেসম্যান ওয়েলফেয়ার ফাউন্ডেশনের চেয়ারম্যান, বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের ভাইস চেয়ারম্যান।
ভাইস চেয়ারম্যান মো. নজরুল ইসলাম মজুমদার কুমিল্লা জেলার লাকসাম থানায় জন্মগ্রহণ করেন। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজিতে মাস্টার্স ডিগ্রি লাভ করেন।
তিনি বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকসের (বিএবি) চেয়ারম্যান, দেশের বেসরকারি ব্যাংকগুলোর অন্যতম এক্সিম ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান এবং দেশের অন্যতম পোশাক প্রস্তুত ও রফতানিকারক প্রতিষ্ঠান ‘নাসা’ গ্রুপেরও চেয়ারম্যান।
ভাইস চেয়ারম্যান জনাব বদিউর রহমান আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকের অন্যতম প্রতিষ্ঠাতা পরিচালক এবং এআইবিএল ক্যাপিটাল মার্কেট সার্ভিসেস লিমিটেডের চেয়ারম্যান।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button