দক্ষ পাইলট প্রশিক্ষণ দিবে ইউকে বাংলা ফ্লায়িং ক্লাব

UK Banglaউন্নত প্রশিক্ষন ও ব্যবস্থাপনার মাধ্যমে দক্ষ পাইলট তৈরিতে ইউকে বাংলা ফ্লায়িং ক্লাবের উদ্যেগে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। বুধবার রাতে লন্ডনের সিটি হোটেলে এই সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
ইউকে বাংলা ফ্লায়িং ক্লাবের পরিচালক সোয়েব কবীরের পরিচালনায় সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে ইউকে বাংলা ফ্লায়িং ক্লাবের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান বিশিষ্ট আইনজীবী সাপ্তাহিক বাংলা নিউজ এর ব্যবস্থাপনা পরিচালক আব্দুর রব মল্লিক জানান, বাংলাদেশই হতে পারে ভবিষ্যতে দক্ষ পাইলট তৈরীর অন্যতম স্থান। প্রশিক্ষণ ব্যয় অত্যাধিক হওয়ায় অনেক মা বাবাই তাদের স্বপ্ন পূরণ করতে ব্যর্থ হন। এই স্বপ্ন বাস্তবায়নের সুলভ ও স্বল্প খরচে পাইলট প্রশিক্ষণের ব্যবস্থা করতে বাংলাদেশে প্রতিষ্ঠা করতে যাচ্ছেন ইউকে বাংলা ফ্লায়িং ক্লাব। এই পাইলটরাই বাংলাদেশ থেকে প্রশিক্ষিত হয়ে আন্তর্জাতিক বিমান পরিচালনাকারী সংস্থাগুলো চাকুরী সুযোগ পাবে বলে জানান তিনি।
তিনি আরো বলেন, বাংলাদেশের যানজট সড়ক দুর্ঘটনা এবং বিভিন্ন কারণে অনেক রোগী ও ব্যবসায়ী যথাসময়ে নির্দিষ্ট স্থানে যাতায়াত করতে পারেন না। ফলে, ব্যাপক আর্থিক ক্ষতির পাশাপাশি অকাল মৃত্যুর শিকার হচ্ছেন অনেকে। এসব সমস্যার কথা মাথায় রেখে ইউকে বাংলা ফ্লায়িং ক্লাব পাইলট প্রশিক্ষণের পাশাপাশি জরুরী মুহুর্তে দ্রুত যাতায়াতের জন্য হেলিকপ্টার ও ছোট চার্টার প্লেন ভাড়া দেওয়ার ব্যবস্থা রাখবে। যাতে রোগীদের দ্রুত সময়ে হাসপাতালে পাঠানো যায় এবং ব্যবসায়ীরা স্বল্প সময়ের মধ্যে এক প্রান্ত থেকে অন্য প্রান্তে গিয়ে ব্যবসায়িক কাজ সারতে পারেন। এছাড়া অনেকে শখের বশে বিয়ে কিংবা অন্যান্য স্মরণীয় মুহুর্তগুলোকে আরো বেশি স্মরণীয় করে রাখতে হেলিকপ্টার কিংবা প্লেন ব্যবহার করতে চান। কিন্তু দেশে সেই সুযোগ না থাকায় এসব সৌখিন মানুষেরা তাদের শখ পূরণ থেকে বঞ্চিত ছিলেন। আমরা তাদের দীর্ঘদিনের এই আকাক্সক্ষা পূরণে বিয়েসহ যে কোন উপলক্ষ্যে হেলিকপ্টার কিংবা চার্টার প্লেন ভাড়া দেওয়ার ব্যবস্থা রাখা হবে।
বিশেষ করে ইউরোপ, আমেরিকা প্রবাসী অনেকেই যাতায়াত অসুবিধার কারণের অনেক দর্শনীয় স্থান ভ্রমণ কিংবা গুরুত্বপূর্ণ অনুষ্ঠানের অংশ নিতে পারেন না, তাদের এই সমস্যা সমাধানে প্রবাসীদের জন্য থাকবে বিশেষ সুবিধা।
আব্দুর রব মল্লিক আরো বলেন, বৃটেনের বাঙালী কমিউনিটিকে নিয়েই ইউকে বাংলা ফ্লায়িং ক্লাব এর  পথচলা। আর তাই আমরা চাই কমিউনিটির সবার অংশগ্রহণ প্রয়োজন। কমিউনিটির সফলতার তালিকায় যেন ইউকে বাংলা ফ্লায়িং ক্লাব এর নাম স্বর্ণাক্ষরে লেখা থাকে সেই জন্য আমরা আমাদের মেধা, দক্ষতা ও অভিজ্ঞতা দিয়ে কাজ করে যাচ্ছি । আর তাই এতে কমিউনিটির সবার সহযোগিতা আমাদের প্রয়োজন।
এছাড়ও আরোও উপস্থিত ছিলেন মারজুক মল্লিক, রাজিব হাসান, আতাউল্লাহ ফারুক সহ বাংলা মিডিয়ার সাংবাদিক বৃন্দ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button