বেকার সমস্যা সমাধানে পদক্ষেপ নেবার আহবান রুশনারার

Rushnaraযুক্তরাজ্যের তরুণদের বেকার সমস্যা সমাধানে প্রধানমন্ত্রী ডেভিড ক্যামেরনকে কার্যকর ভূমিকা রাখার আহবান জানিয়েছেন বাংলাদেশী বংশোদ্ভূত বেথনাল গ্রীন এন্ড বো’র এমপি রুশনারা আলী। বুধবার হাউস অব কমন্সে প্রধানমন্ত্রীর সাপ্তাহিক প্রশ্নোত্তর পর্বে তিনি এ আহবান জানান।
প্রশ্নোত্তর পর্বে রুশানারা আলী বলেন, দেশের প্রায় এক মিলিয়ন তরুণ বেকারত্বের সমস্যায় রয়েছে। এসময় তিনি চ্যান্সেলর ঘোষিত ‘ওয়ার্ক পোগ্রাম’ এর কার্যক্রম এবং এ চাকুরি সমস্যার ব্যাপারে প্রধানমন্ত্রীর অবস্থান জানতে চান।
জবাবে প্রধানমন্ত্রী ক্যামেরন বলেন, কর্মসংস্থান বাড়াতে সহায়ক ভূমিকা রেখে যাচ্ছে  ‘ওয়ার্ক পোগ্রাম’। এ কার্যক্রমের মাধ্যমে আগের যে কোন সময়ের তুলনায় অনেক লোক কাজ করার সুযোগ পেয়েছে।
প্রধানমন্ত্রীর প্রশ্নোত্তরের পর রুশনারা বলেন, প্রধানমন্ত্রীর প্রশ্নের জবাবই বলে দিচ্ছে তিনি বাস্তব অবস্থাকে এড়িয়ে যাচ্ছেন। বিশেষ করে আমার বেথনাল গ্রিন ও বো এলাকার বেকারত্বের বিষয়টি। আমার এলাকায় ১ মিলিয়ন তরুণ বেকারত্বের মধ্যে বাস করছে, তারা শিক্ষা ও কর্মসংস্থানের সুযোগ পাচ্ছে না। সরকারের ‘ওয়ার্ক পোগ্রাম’ তাদের চাকুরির ব্যবস্থা করতে ব্যর্থ হয়েছে।
লেবার পার্টির প্রস্তাবনা বাস্তবায়নই তরুণদের চাকুরি সমস্যৗ সমাধান হতে পারে, প্রধানমন্ত্রীর দেয়া আশ্বাসে তা হবে না বলেও উল্লেখ করেন তিনি।
রুশনারা বলেন, লেবার চায় ১৮ থেকে ২৪ বছরের বেকার তরুণদের বছরে ৬ মাসের চাকুরির ব্যবস্থা। লেবার নেতা এড মিলিব্যান্ড স্পষ্ট করেই বলেছেন, চাকুরির এই সমস্যার সমাধান হচ্ছে কর্মসংস্থান তৈরি করা।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button