নির্দলীয় তত্ত্বাবধায়ক সকোরের গণ-দাবীমেনে নিন : জমিয়তে উলামা ইউকে

Jomiatজমিয়তে উলামা ইউকে টাওয়ার হ্যামলেট্স শাখার উদ্যোগে গত ২১ অক্টোবর পূর্ব লন্ডনে প্রতিনিধিত্বশীল ওলামায়ে কেরামের উপস্থিতিতে এক গুরুত্বপূর্ণ মিটিং অনুষ্ঠিত হয়। সভায় বাংলাদেশের সার্বিক পরিস্থিতি, ওলামায়ে কেরামগণ এর উপর নির্যাতন ও তাদের বিরুদ্ধে হয়রাণী মূলক আচরণ, দেশ জাতি, এবং ইসলাম ও সুমলমানদের কোণঠাসা করে একেরপর এক সরকারী সিদ্ধান্ত, নিয়মিত মানবাধিকার লংঘন, জুলুম নির্যাতনের ষ্ট্রিম রোলার চালিয়ে সর্বত্র ত্রাসের রাজ্য কায়েম করা, আইন শৃংখলা পরিস্থিতির চরম অবনতি, ও ভয়াবহ রাজনৈতিক অস্থিরতা সর্ম্পকে চরম উদ্বেগ প্রকাশ করে গুরুত্বপূর্ণ আলোচনা করা হয়।
সভায় ঢাকা মহানগরীতে সভা-সমাবেশের উপর সরকারের অনির্দিষ্টকালের জন্যে নিষেধাজ্ঞা আরোপের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে নেতৃবৃন্দ বলেছেন রাজধানীতে সভা-সমাবেশের উপর অনির্দিষ্ট কালের নিষেধাজ্ঞা দেশে জরুরী অবস্থা জারীর নামান্তর। সরকার একদলীয় শাসন কায়েমের জন্যে এ ‘নিষেধাজ্ঞা’ জারি করেছে। এ সিদ্ধান্তসাংবিধানিক অধিকারের উপর চরম আঘাত। স্বৈরাচারী কায়দায় সরকার জনগণকে দাবিয়ে রাখতে চায়। কিন্তু সভা-সমাবেশে নিষেধাজ্ঞা আরোপ করে সরকারের শেষ রক্ষা হবে না। জনগণ কোন অবস্থাতেই সরকারের এ স্বৈরাচারী ও গণবিরোধী এ সিদ্ধান্ত মেনে নিবে না। নির্দলীয় তত্ত্বাবধায়ক সকোরের গণ-দাবী উপেক্ষা করে বিরোধী দলকে বাদ দিয়ে নির্বাচনের চেষ্টা করলে জনগণ তা প্রতিহত করবে।
সভায় বর্ষীয়ান আলেম, সাবেক মন্ত্রী, জমিয়তে উলামায়ে ইসলাম কেন্দ্রীয় মহাসচিব ও হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমীর মুফতি ওয়াক্কাস ও সত্যবাদী দেশপ্রেমিক দৈনিক আমার দেশের সম্পাদক মাহমুদুর রহমান এর এর মুক্তির জন্য সর্বত্র আন্দোন গড়ে তোলার আহ্বান জানানো হয়।
টাওয়ার হ্যামলেট্স জমিয়তে উলামার চেয়ারম্যান হা: হুছাইন আহমদের সভাপতিত্বে ও সেক্রেটারী মুফতি শাহ হিফজুল করিম মাশুক এর  পরিচালনায় সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জমিয়তে উলামা ইউকের সহ সভাপতি মুফতি আব্দুল মুনতাকিম, জেনারেল সেক্রেটারী মাওলানা সৈয়দ তামিম আহমদ, জমিয়তে উলামা ইউকের সাংগঠনিক সম্পাদক মাওলানা সৈয়দ নাঈম আহমদ, জমিয়তে উলামা ইউকের সহ প্রচার সম্পাদক মাওলানা মুখতার হুসাইন, টাওয়ার হ্যামলেট্স জমিয়তে উলামার সহ সভাপতি মাওলানা আব্দুল করিম, জমিয়তে উলামা ইউকের সাহিত্য ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ রিয়াজ আহমদ, হাফিজ মো: মুশতাক আহমদ প্রমুখ ।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button