বার্মিংহামে প্রথমবার চালু হলো ‘হালাল পণ্যের প্রদর্শনী’

ইংল্যান্ডের বার্মিংহামে যাত্রা শুরু করল প্রথম হালাল খাদ্যের বাজার। সন্ধ্যাকালীন এই বাজারে প্রথম দিনেই অংশগ্রহণ করে কয়েক শ গ্রাহক ও দর্শক। বার্মিংহাম শহরে বসবাসরত পরিবারগুলোকে স্বাগত জানাতে আয়োজনে যুক্ত করা হয়েছিল খাবারের বিশেষ স্টল এবং শিশুদের জন্য ছিল শিশুতোষ সিনেমার প্রদর্শনী। এ ছাড়া শিশুদের আনন্দের জন্য ছিল খেলনার ব্যবস্থা।
সাইয়েদ শাহ ও আলিয়া রেহমি এসেছেন ভারতের তাণ্ডাক থেকে। তারা ‘পাঞ্জাবি স্ট্রিক ফুড’ ব্যবসার সঙ্গে জড়িত। তারা আশা করেননি তাদের স্টলে এত ‘ক্ষুধার্ত’ গ্রাহক একত্র হবে।
তারা বলেন, ‘আমরা এত ভালো ফল আশা করিনি। বাজারটি সাড়া জাগিয়েছে। অনেকেই আমাদের খাবার গ্রহণ করেছে এবং আগাম ক্রয়ের জন্য নাম লিখিয়েছে।’
সম্প্রতি লেখাপড়া শেষ করেছেন আনিসা তারিক (২২)। তিনিও এখানে তাঁর ‘কুকি অবসেশন’ ব্যবসার সুযোগ পেয়েছেন। তিনি বলেন, ‘আমি ১০ বছর বয়স থেকে রান্না করতে পছন্দ করি।
আমি দেখেছি যে এটি পিঠার জন্য ভালো বাজার। তাই আমি ভিন্ন কিছু করার এবং রান্না নিয়ে কাজ করার সিদ্ধান্ত নিয়েছি।’ তিনি আরো বলেন, হালাল ব্যবসা, তাদের পণ্য ও খাবার প্রদর্শনে এটি একটি ভালো চিন্তা। বিশেষত বার্মিংহামের স্থানীয় ও সারা দেশের স্বাধীন ব্যবসায়ীদের জন্য।

আরও পড়ুন

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও দেখুন...
Close
Back to top button